চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই বহরে ইংল্যান্ডে যাচ্ছে তামিম-লিটনরা

প্রকাশ: ৩০ এপ্রিল, ২০২৩ ৪:১৫ : অপরাহ্ণ

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আজ গভীর রাতে ও পরের দিন সকালে দুইটি বহরে ইংল্যান্ড যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আসন্ন এই সিরিজকে সামনে রেখে সিলেটে তিন দিনের ক্যাম্প করে টাইগাররা।

শনিবার (২৯ এপ্রিল) রাতে সিলেট থেকে ঢাকায় ফিরে। রোববার (৩০ এপ্রিল) দিবাগত রাতে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে টাইগারদের প্রথম বহর। আজ দিবাগত রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়বে জাতীয় দলের প্রথম বহর।

মঙ্গলবার (২ মে) সকাল ১০টা ১৫ মিনিটে যাবে দ্বিতীয় বহল। আইপিএল খেলে দেশে ফেরা লিটন দাস দলের সঙ্গে দ্বিতীয় বহরে লন্ডন যাবেন বলে জানা গেছে। প্রথম বহর ও দ্বিতীয় বহরে ১১ জন করে মোট ২২ জন ক্রিকেটারসহ কোচিং ও সাপোর্টিং স্টাফ লন্ডনে যাবেন।

 

 

এদিকে স্ত্রী ও সন্তানের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্র রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেখান থেকেই দলের সঙ্গে সরাসরি ইংল্যান্ডের চেমসফোর্ডে যোগ দেবেন তিনি।

লন্ডনে পৌঁছে আগামী ৫ মে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এরপর ৯, ১২ ও ১৪ মে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তামিম ইকবালের দল।

 

 

বাংলাদেশ দল : 
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

 

Print Friendly and PDF