চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মাশরাফি-আশরাফুল-রাজ্জাকের মতোই হবে লিটনের আইপিএল ক্যারিয়ার?

প্রকাশ: ২৯ এপ্রিল, ২০২৩ ২:০৭ : অপরাহ্ণ

মাশরাফি-আশরাফুল-রাজ্জাকের মতোই হবে লিটনের আইপিএল ক্যারিয়ার?

আইপিএলের মাঝ পথে ইন্ডিয়া থেকে ইংল্যান্ড উড়াল দিবেন লিটন দাস। সেখানে আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলবেন তিনি। তার আগে ৫ মে পর্যন্ত আইপিএলে থাকার ছাড়পত্র নিয়ে রেখেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে।

 

 

তবে ছয় দিন আগেই দেশে ফিরেছেন জাতীয় দলের এই ওপেনার। শুক্রবার (২৮ এপ্রিল) দেশে ফিরেন লিটন। হুট করে লিটনের দেশে ফেরার কারণ হিসেবে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) এক বিবৃতিতে  জানিয়েছে, ‘পারিবারিক মেডিকেল ইমার্জেন্সির কারণে লিটন দাসকে আজ (গতকাল শুক্রবার) বাংলাদেশে ফিরতে হচ্ছে। এই কঠিন সময় পেরিয়ে যেতে তার ও তার পরিবারের জন্য আমাদের শুভকামনা।’

 

 

কলকাতার জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদন থেকে জানা যায়, শুক্রবার দুপুরে ইডেন গার্ডেন্সে অনুশীলন করেছিলেন লিটন। হঠাৎই বাড়ি থেকে বার্তা আসায় দেশে ফিরতে হয় তাকে। তবে গুজরাটের বিপক্ষে ম্যাচে নাকি লিটনকে একাদশে রাখার সুযোগ ছিল।

 

 

লিটনের আইপিএলের যাত্রা ছিল ১৯ দিনের। এই সময়ের মধ্যে দুইবারের চ্যাম্পিয়নদের হয়ে মাত্র একটি ম্যাচ খেলেন লিটন। দিল্লির বিপক্ষে খেলা ম্যাচটিতে মাত্র ৪ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া গ্লাভস হাতে দুটি স্টাম্পিং মিস করে পরের ম্যাচগুলোতে আর বিবেচনায় আসেননি লিটন।

লিটনের মতো আইপিএলে মাত্র একটি করে ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আশরাফুল ও আব্দুর রাজ্জাক। তামিম ফিরে এসেছিলেন কোনো ম্যাচ খেলতে না পেয়ে।
আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের সেই তিক্ত অভিজ্ঞতা এবার লিটনকেও সইতে হলো। দুঃস্মৃতি হয়ে থাকল তার আইপিএল সফর। এখান দেখার পালা মাশরাফি-আশরাফুল-রাজ্জাকের মতোই কী থেমে যাবে লিটনের আইপিএল ক্যারিয়ার? নাকি সাকিব-মুস্তাফিজের মতো লম্বা জার্নি হবে।
সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF