চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আজও ঢাকায় ফিরছেন মানুষ, বাড়িতেও যাচ্ছেন অনেকে

প্রকাশ: ২৭ এপ্রিল, ২০২৩ ২:২৮ : অপরাহ্ণ

 

ঈদের ৬ষ্ঠ দিনেও পরিবার-পরিজন নিয়ে রাজধানীতে ফিরছেন কর্মজীবী মানুষ। পরিবারের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে ফিরছেন তারা। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল থেকে ঢাকায় ফেরা যাত্রীর চাপ দেখা গেছে গাবতলী, টেকনিক্যাল, কল্যাণপুর ও কমলাপুরে।

পাঁচ দিনের ছুটি শেষে গত সোমবার (২৪ এপ্রিল) খুলেছে অফিস-আদালত। তবে, বেসরকারি অনেক প্রতিষ্ঠান এবং স্কুল-কলেজ এখনো বন্ধ রয়েছে। অনেক ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ। এসব কারণে ঈদে গ্রামে ফেরা অনেকেই একটু লম্বা ছুটি কাটিয়ে ফিরছেন।

বৃহস্পতিবার ভোর থেকে রাজধানীর গাবতলী, টেকনিক্যাল, কল্যাণপুরে যাত্রীদের চাপ দেখা গেছে। কাউন্টারগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছেড়ে আসা ঢাকার বিভিন্ন বাসে শনিবার পর্যন্ত যাত্রীর চাপ আছে। সেই টিকিটগুলো আগেই বিক্রি হয়ে আছে।

নাটোর থেকে সকালে গাবতলীতে এসে নেমেছেন বেসরকারি চাকরিজীবী সাজেদুর রহমান। তিনি বলেন, ঈদের ছুটির সঙ্গে অতিরিক্ত ছুটি নিয়েছিলাম, যে কারণে পরিবারসহ আজ ঢাকায় এলাম। আজ থেকেই অফিস করবো। বাড়ি দূরে হওয়ায় যাওয়া-আসাতেই দুই দিন শেষ হয়ে যায়। এ কারণে অতিরিক্ত ছুটি নিতে হয়।

দেশ ট্রাভেলস বাসের সুপারভাইজার আমিনুল ইসলাম বলেন, ঈদের পরদিন থেকে আজ পর্যন্ত আমাদের বাসের প্রায় সব টিকিট আগেই বিক্রি হয়ে গেছে। ঢাকায় ফেরার যাত্রীর চাপ প্রচুর। এই চাপ আগামী শনিবার পর্যন্ত থাকবে।

অপরদিকে, ঢাকায় ফেরা মানুষের ভিড় দেখা গেছে কমলাপুর রেলস্টেশনেও। ছুটি কাটিয়ে ট্রেনে করে ফিরছেন হাজারও মানুষ।

পঞ্চগড় থেকে ট্রেনে করে আসা মাহফুজুর রহমান বলেন, ঈদের ছুটি কাটিয়ে আজ ঢাকায় ফিরলাম। এই কয়েকদিন বাবা-মা ও পরিবারের সঙ্গে ভালো সময় কাটিয়েছি। সবাইকে ছেড়ে আবারও ঢাকায় ফিরতে হয়েছে। একটু খারাপ লাগছে।

জাহাঙ্গীর আলম নামের এক যাত্রী বলেন, ঈদের সময়টাতেই বাবা-মায়ের সঙ্গে থাকা হয়। তাই ঈদের আগের দিন গিয়ে টানা ৪-৫ দিন থেকে এলাম।

এদিকে, ঈদের ৬ষ্ঠ দিনেও ঢাকা ছাড়ছেন অনেকে। ঈদের আগে নানা ব্যস্ততায় যারা বাড়ি ফিরতে পারেননি, তারা এখন যাচ্ছেন পরিবারের কাছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের এক কর্মকর্তা বলেন, সকাল থেকেই নির্ধারিত সময়ে ট্রেন ফিরছে। নির্ধারিত সময়ে ছেড়েও যাচ্ছে। ট্রেনে এবারের ঈদযাত্রা খুব স্বস্তিদায়ক হয়েছে।

সূত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF