চট্টগ্রাম, রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যেমন হতে পারে কোহলিদের বিরুদ্ধে লিটনের কলকাতার একাদশ

প্রকাশ: ২৬ এপ্রিল, ২০২৩ ১১:২৯ : পূর্বাহ্ণ

 

 

আইপিএলের ১৬তম আসরে সাত ম্যাচে পাঁচ হার। আর একটি ম্যাচ হারলেই আইপিএলে কার্যত বিদায়ঘণ্টা বেজে যাবে। এই অবস্থায় কাকে নিয়ে স্বপ্ন দেখবে কেকেআর? সাতটি ম্যাচে একাধিক বদল করা হয়েছে। কিন্তু লাভের লাভ কিছু হয়নি। দল পড়ে রয়েছে আট নম্বরে। বুধবার (২৬ এপ্রিল) বিরাট কোহলির আরসিবির বিরুদ্ধে কি দলে আবার কোনও বদল দেখা যেতে পারে? এ নিয়েই চলছে জোর গুঞ্জন।

 

 

 

 

 

 

 

পরিস্থিতি যা, তাতে বদল করতেই পারেন অধিনায়ক নীতীশ রানা? বিশেষত ওপেনিং জুটি যেখানে খাটছেই না, সেখানে লিটন দাসকে বসিয়ে রাখার কোনও অর্থ হয় না। একটা ম্যাচের ভিত্তিতে তাকে বিচার করলে বোকামি হবে। কারণ লিটন কেকেআরে আসার আগে ছন্দেই ছিলেন। কোহলিদের বিরুদ্ধে তাকে প্রথম একাদশে ফেরানো হতে পারে।

 

 

 

 

 

 

 

কিন্তু লিটন বিদেশি। তিনি দলে এলে বাদ যাবেন কে? অনায়াসে এক্ষেত্রে একটাই নাম বলা যেতে পারে। সুনীল নারাইন। না ব্যাটে, না বলে, কিছুতেই কিছু করতে পারছেন না। কেন তাকে প্রতি ম্যাচে খেলিয়ে যাওয়া হচ্ছে সেটাই বড় প্রশ্ন। বেঙ্গালুরুর ফাটা উইকেটে এমনিতেই নারাইনের স্পিন কোনও কাজে লাগবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ফলে নারাইনকে বসিয়ে লিটনকে খেলানো যেতে পারে

 

 

 

 

 

 

 

শার্দূল ঠাকুরকেও দলে ফেরানো যেতে পারে। ছন্দে থাকা সত্ত্বেও তাকে খেলানো হচ্ছে না। আরসিবির বিরুদ্ধে আগের ম্যাচে কিন্তু তিনিই জিতিয়েছিলেন। জগদীশনকে বসিয়ে শার্দূলকে দলে নেয়া যেতে পারে। দলে একটা বোলারও বাড়বে। পাশাপাশি আবার শার্দূলের থেকে ব্যাট হাতে ভাল পারফরম্যান্স পাওয়া গেলে তো কথাই নেই। নারাইনকে বাদ দিলে যে শূন্যস্থান রয়েছে, সেটা পূরণ হয়ে যাবে। বেঙ্গালুরুর বিরুদ্ধে বরুণ চক্রবর্তীর পাশাপাশি ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে সুযশ শর্মাকে খেলানো যেতে পারে।

প্রশ্ন রয়েছে আরও দু’জনকে নিয়ে। তারা হলেন ডেভিড ভিসা এবং কুলবন্ত খেজরোলিয়া। ভিসাকে আগের ম্যাচেই প্রথম খেলানো হয়েছিল। তাকে বসালে অতিরিক্ত একজন বোলারকে খেলানো যেতে পারে। টিম সাউদি এবং লকি ফার্গুসন বসেই রয়েছেন দলে। তাদের কাউকে প্রথম একাদশে নেয়া যেতে পারে। খেজরোলিয়ার জায়গায় বৈভব অরোরা বা হর্ষিত রানাকে অনায়াসে নেয়া যেতে পারে। আগে আইপিএলে খেলেছেন দু’জনেই। খেজরোলিয়ার থেকে খারাপ তো আর খেলবেন না!

কেকেআরের সম্ভাব্য একাদশ
জেসন, লিটন, বেঙ্কটেশ/সুযশ, নীতীশ, রিঙ্কু, রাসেল, শার্দূল, সাউদি, বরুণ, হর্ষিত/বৈভব এবং উমেশ।

 

 

 

 

 

সূত্র: চ্যানেল ২৪ অনলাইন

Print Friendly and PDF