চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে ‘বিরাট’ শাস্তি পেলেন কোহলি

প্রকাশ: ২৫ এপ্রিল, ২০২৩ ৪:৩১ : অপরাহ্ণ

টসের আগেই জানা গিয়েছিল, পুরো ম্যাচ খেলতে পারবেন না নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসি। ফলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন বিরাট কোহলি। তার নেতৃত্বে দুর্দান্ত জয়ও ছিনিয়ে নিয়েছে দলটি।

 

 

 

 

তবে এরই মধ্যে দুঃসংবাদ পেলেন কোহলি। ‘বিরাট’ শাস্তি পেয়েছেন তিনি। ওই ম্যাচে স্লো ওভার রেটের কারণে তাকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে। এতে বলা হয়, গত রোববার (২৩ এপ্রিল) ঘরের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয় বেঙ্গালুরু। সেই ম্যাচে মন্থর ওভার রেটের কারণে কোহলিকে এ জরিমানা করা হয়েছে।

 

 

 

 

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইপিএলের ন্যূনতম ওভার রেট সংক্রান্ত কোড অব কন্ডাক্টের আওতায় এটি বেঙ্গালুরুর দ্বিতীয় অপরাধ। তাই কোহলিকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। আর মূল একাদশের প্রত্যেক সদস্যের ম্যাচ ফি’র ২৫ শতাংশ কাটা হয়েছে। যে অর্থের পরিমাণ প্রায় ৬ লাখ রুপি। সেই সঙ্গে ইমপ্যাক্ট প্লেয়ারকে সমপরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে।

 

 

 

 

 

নিয়ম অনুযায়ী, নির্দিষ্ট সময়ে ২০ ওভার শেষ করতে না পারলে বোলিং দলকে শেষ ওভারে বৃত্তের বাইরে একজন ফিল্ডার কম রাখতে হয়। বেঙ্গালুরুকেও সেটি করতে হয়েছে। অধিকন্তু এবার অধিনায়ক ও সতীর্থদের মোটা অঙ্কের জরিমানা গুনতে হচ্ছে।

২০২১ সালে বেঙ্গালুরুর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান কোহলি। চলতি আসরে দলটির দলনায়ক নির্বাচিত হয়েছেন ডু প্লেসি। তবে তার চোটের কারণে এ বছরের আইপিএলে ২ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন কোহলি। পুরোনো অধিনায়কের অধীনে উভয় ম্যাচেই জয় পেয়েছে বেঙ্গালুরু।

 

 

 

 

 

সূত্র:চ্যানেল ২৪ অনলােইন

Print Friendly and PDF