চট্টগ্রাম, সোমবার, ২০ মে ২০২৪ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরের মাঠে সেল্টাকে হারিয়ে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাল রিয়াল

প্রকাশ: ২৩ এপ্রিল, ২০২৩ ২:৫৯ : অপরাহ্ণ

ঘরের মাঠে সেল্টা ভিগোকে পরাজিত বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়েছে রিয়াল মাদ্রিদ। দু’দলের মধ্যে পয়েন্ট ব্যবধান এখন মাত্র ৮। তবে বার্সেলোনা আজ এ ব্যবধান আবার বাড়ানোর সুযোগ পাচ্ছে। আজ টেবিল টপারদের প্রতিপক্ষ অ্যাথলেটিকো মাদ্রিদ।

 

শনিবার (২২ এপ্রিল) ঘরের মাঠ সান্তিয়াগো বার্ন্যাব্যুয়ে অনুষ্ঠিত ম্যাচে সেল্টা ভিগোকে ২-০ গোলে পরাজিত করে স্বাগতিক রিয়াল। দলের হয়ে গোল করেন এডার মিলিটাও ও মার্কো অ্যাসেনসিও। গোল করতে না পারলেও এক গোলে সহায়তা করেছেন ভিনিসিয়ুস জুনিয়র।

 

 

 

 

লিগ শিরোপার রেসে অনেক আগেই ছিটকে পড়েছে রিয়াল। বার্সেলোনা যদি বাকি ম্যাচগুলোতে কোনো অঘটনের শিকার না হয়, তাহলে আর কোনো সম্ভাবনাই নেই লস ব্লাঙ্কোদের জন্য। তার আগে লিগে বাকি থাকা নিজেদের বাকি ম্যাচে জয় তুলে নিতে হবে কার্লো আনচেলত্তির শিষ্যদের।

সান্তিয়াগো বার্নাব্যুয়ে চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের একাদশ থেকে ৫ জনকে বাইরে রেখে স্কোয়াড সাজান আনচেলত্তি। দুই অভিজ্ঞ তারকা টনি ক্রুস ও লুকা মদরিচ এবং ছন্দে থাকা রদ্রিগোকে বেঞ্চে রেখে এদিন একাদশ সাজান আনচেলত্তি।

 

 

 

 

 

 

 

জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমে অপেক্ষাকৃত দুর্বল সেল্টাকে শুরু থেকে আক্রমণে ব্যস্ত রাখে রিয়াল। তবে জালের দেখা পেতে তাদের বেশ ধৈর্য পরীক্ষা দিতে হয়েছে। প্রথম ৪০ মিনিটে ১০টি শট নিয়েও ব্যর্থ হয় তারা। অনেক চেষ্টার পর বিরতির ঠিক আগ মুহূর্তে অর্থাৎ ৪২তম মিনিটে আসে সাফল্য। দানি সেবাইয়োসের পাস ধরে বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে কাটব্যাক করেন ভিনিসিয়ুস জুনিয়র। ছুটে গিয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে প্রথম স্পর্শে বাঁ পায়ের শটে বল জালে পাঠান অ্যাসেনসিও।

এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় রিয়াল। বিরতি থেকে ফিরে দ্রুতই লিড দ্বিগুন করেন এডার মিলিটাও। ম্যাচের ৪৮তম মিনিটে কর্নার থেকে অ্যাসেনসিওর ক্রস ডি-বক্স থেকে হেডের সাহায্যে জালে পাঠান মিলিতাও। এরপর আক্রমণে কিছুটা পিছিয়ে পড়ে রিয়াল। তবে সুযোগ তৈরি করতে পারেনি সেল্টা। পুরো ম্যাচে ১২টি শট নিয়ে তারা ২টি লক্ষ্যে রাখলেও সেগুলো প্রতিহত হয় থিবো কর্তোয়ার দেয়ালে।

 

 

 

৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৩০ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আছে সেল্টা ভিগো।

সূত্রঃ- চ্যানেল ২৪ অনলাইন

 

Print Friendly and PDF