চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে কে কার প্রতিপক্ষ?

প্রকাশ: ২০ এপ্রিল, ২০২৩ ১১:১৫ : পূর্বাহ্ণ

নিশ্চিত হলো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরের শেষ চার। দুর্দান্ত পারফরম্যান্স এবং লড়াই করে শেষ চারে জায়গা করে নিয়েছে দুই ইতালিয়ান ক্লাব ও একটি করে ইংলিশ ও স্প্যানিশ ক্লাব। শেষ চারের দৌড়ে যে চার ক্লাব প্রথম লেগে জয় পেয়েছিল তারাই শেষ চার নিশ্চিত করেছে।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। দুই লেগেই তারা ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিকে হারায়। সেমিফাইনালে শক্তিশালী ম্যানচেস্টার সিটির বিপক্ষে লড়তে হবে তাদের।

ম্যানচেস্টার সিটি নিজেদের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে হারায়। প্রতিপক্ষের মাঠে জয় না পেলেও ১-১ গোলে ড্র করে তারা। প্রথম লেগে জয় থাকায় সেমিফাইনাল নিশ্চিত হয় ম্যানসিটির।

দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে দুই ইতালিয়ান ক্লাব ইন্টার ও এসি মিলান। ২০০৪-০৫ মৌসুমে শেষবার চ্যাম্পিয়ন্স লিগে মিলান ডার্বির সাক্ষী হয়েছিল ফুটবলপ্রেমীরা। দীর্ঘ ১৮ বছর পর আবারও চ্যাম্পিয়ন লিগে মিলান ডার্বি দেখার অপেক্ষায় সবাই। এবারের লড়াইটা হবে ফাইনালে উঠার জন্য।

ইন্টার মিলান দুই লেগ মিলিয়ে বেনফিকাকে ৫-৩ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেরা দল এসি মিলানও বেশ লম্বা সময় পর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে।

 

 

Print Friendly and PDF