চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি-এমবাপ্পের নৈপুণ্যে পিএসজির বড় জয়

প্রকাশ: ১৬ এপ্রিল, ২০২৩ ২:০০ : অপরাহ্ণ

লিগ ওয়ানে টানা দুই ম্যাচে হারের মুখ দেখার পর গত ম্যাচে নিসের বিপক্ষে জয় পায় প্যারিস সেইন্ট জার্মেই। শনিবার লেন্সের বিপক্ষে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ক্রিস্তোফ গালতিয়েরের শিষ্যরা। লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যে ৩-১ গোলের জয় তুলে নেয় পিএসজি। ম্যাচের শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়া লেন্সের বিপক্ষে বাকি গোলটি করেন ভিতিনিয়া। লেন্সের পক্ষে একমাত্র গোলটি করেন ফ্রাঙ্কোওস্কি।

 

 

লিগ ওয়ানে মুখোমুখি হয়েছিল পয়েন্ট তালিকার শীর্ষ দুইদল। তাই ধারণা করা হচ্ছিল লড়াই হবে জমজমাট। ম্যাচের শুরুতে আভাসও মেলে তেমন। কিন্তু ম্যাচের ১৯তম মিনিটে আবদুল সামেদ লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পর আর পাল্লা দিয়ে লড়তে পারেনি লেন্স।

ম্যাচের ৩১ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন কিলিয়ান এমবাপ্পে। লিগ ওয়ানে পিএসজির হয়ে সর্বোচ্চ গোলের মালিক হলেন এই ফরোয়ার্ড। এদিনসন কাভানিকে ছাড়িয়ে ১৩৯ গোল করেছেন তিনি।

 

 

৩৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভিতিনিয়া। বিরতির আগেই আরও এক গোল পেয়ে যায় পিএসজি। ৪০ তম মিনিটে কিলিয়ান এমবাপ্পের নিখুঁত ব্যাকহিল থেকে জাল খুঁজে নেন মেসি। বিরতির পর পেনাল্টি থেকে লসের হয়ে ব্যবধান কমান ফ্রাঙ্কোভস্কি। কিন্তু হার এড়াতে পারেননি।

 

 

এই লিগ ওয়ান মৌসুমে সবচেয়ে বেশি ২৯ গোলে সম্পৃক্ততা সাতবারের ব্যালন ডি’অর জয়ীর। ১৪ গোলের সঙ্গে ১৫ অ্যাসিস্ট। ইডেন হ্যাজার্ড ও এমবাপ্পের পর তৃতীয় খেলোয়াড় হিসেবে লিগ ওয়ানে ১৫ গোল ও ১৫ অ্যাসিস্টের দোরগোড়ায় মেসি।

লড়াইটা ছিল শীর্ষ দুই দলের। দলটির বিপক্ষে তিন ম্যাচের জয়খরা কাটালো পিএসজি। লিগ ওয়ান মৌসুম শুরুর পর তিনবারের দেখায় লেন্সের সঙ্গে দুই ম্যাচ ড্র ও একটিতে হেরেছিল তারা। এবার জিতে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নিলো পিএসজি। ৩১ ম্যাচে তারা ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো। আর ৯ পয়েন্টে পিছিয়ে গেলো লেন্স (৬৩)।

 

 

সূত্র –বৈশাখী অনলাইন

Print Friendly and PDF