চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ভেনেজুয়েলাক উড়িয়ে শিরোপার আরও কাছে আর্জেন্টিনা

প্রকাশ: ১৫ এপ্রিল, ২০২৩ ২:১০ : অপরাহ্ণ

চলমান অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে রীতিমতো উড়ছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দল। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ড নিশ্চিত করার পর এগুচ্ছে শিরোপার দিকেও। লক্ষ্য পঞ্চম শিরোপা জয়

ফাইনাল রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে চিলি অনূর্ধ্ব-১৭ দলের মুখোমুখি হয় আলবিসেলেস্তে জুনিয়ররা। ম্যাচটিতে ২-০ গোলের জয় পায় আগামী দিনের মেসি-ডি মারিয়ারা।

দ্বিতীয় ম্যাচেও পয়েছে দারুণ এক জয়। ভেনেজুয়েলা অনূর্ধ্ব-১৭ দলকে তারা হারিয়েছে ২-১ গোল ব্যবধানে। শুক্রবার (১৪ এপ্রিল) বাংলাদেশ সময় মধ্যরাত সাড়ে ৩টায় ইকুয়েডরের এস্তাদিও দে লিগা দেপোর্টিভা ইউনিভার্সিটিরিয়ায় মুখোমুখি হয় দল দুইটি।

 

 

ম্যাচের ১৫ মিনিটে সান্তিয়াগো লোপেজ গ্রবিনের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। তবে ৯ মিনিটের মাথায় গোল পরিশোধ ম্যাচ সমতায় ফেরান ভেনেজুয়েলার লুকিয়ানো ফ্যাব্রিসিও রিনোসো।

বিরতির আগে যুক্ত করা অতিরিক্ত সময়ে আবারও গোল করেন আর্জেন্টিনার সান্তিয়াগো লোপেজ গ্রবিন।বিরতির পর দুই দলই বেশ আক্রমণ চালায়। তবে শেষ পর্যন্ত কোনো দলই কারো জাল খুঁজে না পাওয়ায় জয় ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা প্যারাগুয়ের সঙ্গে খেলবে ১৭ এপ্রিল নিজেদের তৃতীয় ম্যাচ। স্বাগতিক ইকুয়েডরের মুখোমুখি হবে ২০ এপ্রিল নিজেদের চতুর্থ ম্যাচে। আর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে খেলতে নামবে আগামী ২৩ এপ্রিল পঞ্চম ও শেষ ম্যাচে।

 

 

উল্লেখ্য, ফাইনাল রাউন্ড নিশ্চিত করা ছয়টি দলই মুখোমুখি হবে একে অপরের। প্রতিটি দলের থাকবে পাঁচটি করে ম্যাচ। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল হবে চ্যাম্পিয়ন। আর দ্বিতীয় স্থানে থাকা দল হবে রানার্সআপ। বাকি চার দলের মধ্যে যথায়ক্রমে তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধারণ হবে।

 

Print Friendly and PDF