চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে দামি ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আয়োজনের পরিকল্পনা সৌদির

প্রকাশ: ১৫ এপ্রিল, ২০২৩ ২:০৪ : অপরাহ্ণ

বিশ্বের সবচেয়ে দামি ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আয়োজনের পরিকল্পনা করছে সৌদি আরব। অস্ট্রেলিয়ার গণমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড ও দ্য এজ পত্রিকায় প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে ইতোমধ্যেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছেন সৌদি সরকারের একটি প্রতিনিধি দল।

দ্য এজ-এর প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের লিগ নিয়ে এক বছর ধরে আলোচনা চলছে এবং উপসাগরীয় অঞ্চলে যেকোনো লিগ হলে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং অস্ট্রেলিয়াসহ সদস্য দেশগুলোরকে অনুমোদন নিতে হয়।

ক্রিকেটে সৌদি আরবের আগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে। তিনি বলেন, ‘আপনি সৌদি আরব সংশ্লিষ্ঠ অন্যান্য খেলার লক্ষ্য করুন। তারা সব খেলায় এগিয়ে আসছে। আমার মনে হয় ক্রিকেট ইভেন্টটি আরো আকর্ষনীয় হবে। খেলাধুলায় তারা যেভাবে এগিয়ে আসছে, ক্রিকেট সৌদি আরবের জন্য  ভালোই হবে। খেলাধুলায় বিনিয়োগ করতে আগ্রহী এবং আঞ্চলিকভাবে তাদের অবস্থান যেমন, তাতে ক্রিকেটই সম্ভাবনাময়।’

 

 

সর্বশেষ ফুটবল বিশ্বকাপে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে সারা বিশ্বকে চমকে দিয়েছিলো সৌদি আরব। সৌদি আরবের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু করা শেষ পর্যন্ত বিশ্ব সেরার মুকুট মাথায় পড়ে আর্জেন্টিনা।

 

Print Friendly and PDF