চট্টগ্রাম, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবলারের সঙ্গে দীর্ঘ চুক্তির রেকর্ড গড়ল চেলসি

প্রকাশ: ১৪ এপ্রিল, ২০২৩ ৪:৩৭ : অপরাহ্ণ

চলতি বছরের জানুয়ারিতে শীতকালীন দলবদলে রেকর্ড ১০৭ মিলিয়ন পাউন্ডে বেনফিকা থেকে চেলসিতে যোগ দিয়েছিলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবলার এনজো ফার্নান্দেজ। তখন তার সঙ্গে ব্লুজদের চুক্তি ছিল সাড়ে আট বছরের জন্য অর্থাৎ ২০৩১ সাল পর্যন্ত। কিন্তু গতরাতে হঠাৎ করেই স্টামফোর্ড ব্রিজের দলটি বিশ্বকাপজয়ী তারকাকে সারপ্রাইজ দিয়েছে।

 

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) চেলসি এনজোর সঙ্গে আরও এক বছরের চুক্তির মেয়াদ বৃদ্ধি করেছে। অর্থাৎ নতুন চুক্তিতে তিনি স্টামফোর্ড ব্রিজে থাকবেন ২০৩২ সাল পর্যন্ত।

সেই সঙ্গে বিশ্বকাপজয়ী এ আর্জেন্টাইন পেশাদার ফুটবলের ইতিহাসে দীর্ঘ সময়ের জন্য চুক্তিবদ্ধ খেলোয়াড় হওয়ার কৃতিত্ব গড়লেন।

 

 

ইউরোপিয়ান ফুটবল কর্তৃপক্ষ (উয়েফা) খেলোয়াড়দের সঙ্গে চুক্তির নিয়মে পরিবর্তন আনতে পারে। যার ফলে আগে থেকেই চেলসি ২২ বছর বয়সী এনজোকে ৯ বছরের জন্য চুক্তিবদ্ধ করে নিয়েছে।

জানা গেছে, উয়েফা ভবিষ্যতে খেলোয়াড়দের সঙ্গে ক্লাবগুলোর চুক্তির মেয়াদ পাঁচ বছরে সীমাবদ্ধ করে দিতে পারে। সেই শঙ্কা থেকেই আগে-ভাগে এনজোকে লম্বা সময়ের জন্য চুক্তিবদ্ধ করে রাখল প্রিমিয়ার লিগের দলটি।

সাড়ে ৯ মৌসুমের প্রত্যেকটির জন্য এনজো পাবেন ১১ মিলিয়ন পাউন্ড।

 

 

চেলসিতে যোগ দেয়ার পর থেকেই দারুণ অবদান রাখছেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার। তার পারফরম্যান্সে খুশি হয়েই সারপ্রাইজ হিসেবে মেয়াদ বাড়ালো চেলসি। ভারপ্রাপ্ত কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড ইতোমধ্যে জানিয়েছেন ভবিষ্যতে চেলসিকে নেতৃত্ব দিবেন এনজো।

এদিকে চেলসি পূর্ণাঙ্গ একজন কোচের সন্ধানে রয়েছে। আর্জেন্টাইন মিডফিল্ডার ক্লাব কর্তৃপক্ষকে সাবেক রিভার প্লেট বস মার্সেলো গ্যালার্দোকে নিয়োগ দেয়ার জন্য সুপারিশ করেছেন।

 

 

Print Friendly and PDF