চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুলাইয়ের পরিবর্তে আগস্টে শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা

প্রকাশ: ১৩ এপ্রিল, ২০২৩ ১১:৩৩ : পূর্বাহ্ণ

চলতি বছরের জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে এ বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা নেওয়ার পরিকল্পনা থেকে সরে এসেছে শিক্ষা বোর্ডগুলো। জুলাইয়ের পরিবর্তে আগস্টে পরীক্ষা আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। একই সঙ্গে নির্বাচনী পরীক্ষাও এক মাস পিছিয়ে ৩০ মে থেকে শুরু হচ্ছে।  ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে এসব তথ্য জানা গেছে।

 

 

জুলাইয়ে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হলে পরীক্ষার্থীদের উচ্চমাধ্যমিক ক্লাস শুরুর পর এক বছর তিন মাসেই (১৫ মাস) পরীক্ষায় বসতে হতো। অথচ উচ্চমাধ্যমিকের শিক্ষাবর্ষ দুই বছরের।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বুধবার (১২ এপ্রিল) গণমাধ্যমকে বলেন, সংবাদপত্রে প্রতিবেদনের পাশাপাশি তারাও জানতে পেরেছেন কিছু কিছু শিক্ষাপ্রতিষ্ঠান পাঠ্যসূচি শেষ করতে পারেনি। এসব বিবেচনায় জুলাইয়ের পরিবর্তে আগস্টে এইচএসসি পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

 

 

শিক্ষা বোর্ডগুলোর সূত্রে জানা গেছে, বোর্ডগুলোর পক্ষ থেকে আগস্টে পরীক্ষা নেওয়ার প্রাথমিক সিদ্ধান্তের বিষয়টি শিক্ষামন্ত্রী দীপু মনিকে জানানো হয়েছে। এখন শিক্ষামন্ত্রী এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে পরীক্ষা শুরুর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF