চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মায়ের নামে নালিশ জানাতে সাইকেলে ১৩০ কিমি পাড়ি শিশুর! অতঃপর…

প্রকাশ: ১২ এপ্রিল, ২০২৩ ১০:৪২ : পূর্বাহ্ণ

মায়ের সঙ্গে ঝগড়া করে মুখ ভার করে বাড়িতে বসেছিল ১১ বছরের শিশু। মনের কথা কাকে বলবে? তাই মায়ের নামে নালিশ জানাতে নানির বাড়ি যাওয়ার সিদ্ধান্ত নেয় সে। সকাল সকাল তাই নিজের সাইকেল নিয়ে রাস্তায় বেরিয়ে পড়ল। ২২ ঘণ্টারও বেশি সময় ধরে ১৩০ কিলোমিটার সাইকেল চালিয়ে নানির বাড়ির কাছাকাছি পৌঁছেও গিয়েছিল। ফুটপাতে তাকে ক্লান্ত হয়ে বসে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, চিনের মেইজিয়াং শহরের একটি এক্সপ্রেসওয়ে টানেলের সামনে বসেছিল ওই নাবালক। পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। নাবালকটি জানায়, রাস্তায় ‘রোড সাইন’ দেখে সে এত দূর সাইকেল চালিয়ে আসে। কয়েক বার ভুল পথে গিয়েও তা বুঝে আবার সঠিক পথ ধরে নেয় সে। রাস্তায় যদি খিদে পেয়ে যায়, তার জন্য বাড়ি থেকেই প্রস্তুতি নিয়ে এসেছিল।

 

 

বাড়ি থেকে আনা পাউরুটি আর পানি খেয়ে খিদে মেটাচ্ছিল সে। কিন্তু নানির বাড়ির কাছে এসে ক্লান্ত হয়ে পড়ে। তাই টানেলের সামনে বসে বিশ্রাম নিচ্ছিল সে। আর চলার ক্ষমতা ছিল না তার। পুলিশ তাকে উদ্ধার করে তার বাড়িতে খবর দেয়। এরপর নাবালকের মা এবং নানি দু’জনেই থানায় আসেন। থানায় তার মা বলেন, ‘ও আমাকে ঝগড়ার সময় এক বার বলেছিল যে নানির বাড়ি চলে যাবে। কিন্তু আমি ভেবেছিলাম যে রাগের মাথায় ভুলভাল বলছে। সত্যি সত্যিই যে বেরিয়ে পড়বে তা বুঝতে পারিনি।’

 

 

সূত্র: আনন্দবাজার

Print Friendly and PDF