চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পুড়ে যাওয়া দোকান থেকে জীবনের সবচেয়ে দামী পোশাক কিনলেন তাসরিফ

প্রকাশ: ৮ এপ্রিল, ২০২৩ ২:৩৮ : অপরাহ্ণ

সংগীতশিল্পী হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচিত ছিলেন তাসরিফ। তবে তিনি ব্যাপক পরিচিতি পান ২০২২ সালে সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করে। সেই লাইভ মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ওই সময় কোটি টাকার বেশি ফান্ড সংগ্রহ করে মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনায় আসেন তাসরিফ।

এবার আরও একটি মহৎ উদ্যোগ নিয়েছেন তরুণ এই সংগীতশিল্পী। রাজধানীর বঙ্গবাজারে আগুনের ঘটনায় যেসব পরিবার নিঃস্ব হয়ে গেছে, সবার সহযোগিতা নিয়ে তাদের পাশে দাঁড়াতে চান তিনি। এজন্য ফান্ড সংগ্রহও শুরু করেছেন। তবে সেই ফান্ডের বাইরে এবার নিজের অর্থ দিয়ে বঙ্গবাজারের পুড়ে যাওয়া দোকান থেকে লাখ টাকায় পোশাক কিনলেন তাসরিফ।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে লাইভে এসে বৃহস্পতিবার এ কথা নিজেই জানালেন তিনি। লাইভে দেখা যায়, পুড়ে যাওয়া এক দোকান থেকে একটি গেঞ্জি নিয়ে দোকানের মালিককে লাখ মূল্য দেন।

 

 

এদিকে লাইভটির ক্যাপশনে তাসরিফ লেখেন, ‘ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীর পুড়ে যাওয়া দোকান থেকে নিজের অর্থ দিয়ে জীবনের সবচেয়ে দামি পোশাক কিনতে এসেছি। আর আপনাদের পাঠানো ফান্ডের অর্থ থেকে এক লাখ টাকা করে আরও ১০জন নিঃস্ব হয়ে যাওয়া ব্যবসায়ীকে সহযোগিতা করছি আজ।

‘আমাদের কাছে খুব বেশি অর্থ নেই! আরও অনেক মানুষকে সহযোগিতা করতে চাই যদি আপনারা আরেকটু এগিয়ে আসেন।’

 

 

এর আগে গত মঙ্গলবার (৪ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে এক ফেসবুকে লাইভে এসে  তাসরিফ জানান, বঙ্গবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় যেসব পরিবার একদমই নিঃস্ব হয়ে গেছেন, তাদের একটা তালিকা করে যতটুকু পারা যায় সাহায্য করবেন। এ জন্য সবার সহযোগিতা দরকার।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF