চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

উরুগুয়েকে উড়িয়ে দিলো ব্রাজিল

প্রকাশ: ৮ এপ্রিল, ২০২৩ ১০:৪৮ : পূর্বাহ্ণ

অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে উরুগুয়েকে উড়িয়ে দিয়েছে ব্রাজিলের যুবারা। এতে করে গ্রুপ এ থেকে নিজেদের শীর্ষস্থান আরও সুসংহত করল তারা।

শনিবার (৮ এপ্রিল) ইকুয়েডরের এস্তাদিও জর্জ ক্যাপওয়েল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৬টায় ম্যাচটি অনুষ্ঠিত হয়। সেলেসাও যুবাদের কাছে ৩-০ গোলে হেরে উরুগুয়ের যুবারা। ব্রাজিলের গোল তিনটি করেন রায়ান ভিটর সিমপ্লিসিও রোচা, লোরান ও ম্যাথিউস ডস রেইস ফ্রান্সিসকো।

ম্যাচে ৬৫ ভাগ বল পজিশনে নিজেদের আধিপত্য ধরে রাখে ব্রাজিলের যুবারা। ব্রাজিল ১৪টি শট ও উরুগুয়ে করে ১০টি শট। এ ম্যাচে সবমিলে ফাউল কাউন্ট হয়েছে ২১টি।

আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে শুরু থেকেই মাঠ জমিয়ে রাখে উভয় দল। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না কারোরই। শেষ পর্যন্ত গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৪ মিনিটে ব্রাজিলকে লিড এনে দেন রায়ান ভিটর সিমপ্লিসিও রোচা। ৮৪ মিনিটের সময় দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন লোরান আর একেবার শেষ মুহূর্তে তৃতীয় গোলটি করেন ম্যাথিউস ডস রেইস ফ্রান্সিসকো।

গত ৩১ মার্চ ‘গ্রুপ এ’ এর প্রথম ম্যাচে স্বাগতিক ইকুয়েডরের মুখোমুখি হয় ব্রাজিল অনূর্ধ্ব-১৭। ম্যাচটিতে ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়ে দুই দল। তবে পরের দুই ম্যাচ জয় নিয়েই মাঠে বাড়ে ব্রাজিলিয়ানরা।

২ এপ্রিল দ্বিতীয় ম্যাচে চিলিকে ৩-০ গোলে পরাজিত করার পর, ৪ এপ্রিল কলম্বোকে ৩-১ গোলে হারায় ব্রাজিল। এতে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এ গ্রুপের’ পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ব্রাজিলের যুবারা।

গ্রুপ এ’তে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চিলি। ৫ পয়েন্ট করে অর্জন করে তৃতীয় স্থানে ইকুয়েড ও ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে উরুগুয়ে। চার ম্যাচে ১ পয়েন্ট নিয়ে কলম্বিয়া রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF