চট্টগ্রাম, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার ভোরে মাঠে নামছে ব্রাজিল

প্রকাশ: ৭ এপ্রিল, ২০২৩ ২:৫২ : অপরাহ্ণ

অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে শনিবার (৮ এপ্রিল) ভোরে মাঠে নামবে ব্রাজিল। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে সেলেসাওদের প্রতিপক্ষ উরুগুয়ে অনূর্ধ্ব-১৭ দল।

শনিবার ইকুয়েডরের এস্তাদিও জর্জ ক্যাপওয়েল স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৬টায় ম্যাচটি শুরু হবে। এর আগে গ্রুপ পর্বে তিন ম্যাচের মধ্যে দুইটিতে জয় ও একটিতে ড্র করে নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীরা।

গত ৩১ মার্চ ‘গ্রুপ এ’ এর প্রথম ম্যাচে স্বাগতিক ইকুয়েডরের মুখোমুখি হয় ব্রাজিল অনূর্ধ্ব-১৭। ম্যাচটিতে ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়ে দুই দল। তবে পরের দুই ম্যাচ জয় নিয়েই মাঠে বাড়ে ব্রাজিলিয়ানরা।

২ এপ্রিল দ্বিতীয় ম্যাচে চিলিকে ৩-০ গোলে পরাজিত করার পর, ৪ এপ্রিল কলম্বোকে ৩-১ গোলে হারায় ব্রাজিল। এতে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এ গ্রুপের’ পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ব্রাজিলের যুবারা।

গ্রুপ এ’তে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চিলি। ৪ পয়েন্ট করে অর্জন করে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথায়ক্রমে উরুগুয়ে ও ইকুয়েডর। চার ম্যাচে কোনো জয় না পাওয়া কলম্বো রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

 

উল্লেখ্য, এটি টুর্নামেন্টের ১৯তম আসর। করোনার কারণে একটি আসর পিছিয়ে যায়। তবে আয়োজক দেশের ক্ষেত্রে কোনো পরিবর্তন আনেনি কর্তপক্ষ। টুর্নামেন্টের সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। আর আর্জেন্টিনার ঘরে রয়েছে ৪টি শিরোপা।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF