চট্টগ্রাম, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজা এবং লেবাননে ইসরায়েলের হামলা

প্রকাশ: ৭ এপ্রিল, ২০২৩ ২:৪৭ : অপরাহ্ণ

লেবাননে রকেট হামলা চালিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। স্থানীয় সময় ভোর ৪টা ৭ মিনিটে সেনাবাহিনী এ ঘোষণা দিয়েছে। লেবাননের সরকারি টেলিভিশন জানিয়েছে, দক্ষিণের বন্দর শহর টায়াহ-তে একটি উদ্বাস্তু ক্যাম্পের সামনে বিস্ফোরণ হয়েছে। এ ঘটনায় এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এর আগে লেবানন থেকে ইসরায়েলকে লক্ষ্য করে রকেট ছোঁড়া হয়েছিল। তারই জবাবে পাল্টা আক্রমণ করা হয়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু বৃহস্পতিবার জানিয়েছিলেন, যারা ইসরায়েলে আক্রমণ চালানোর চেষ্টা চালাচ্ছে, তাদের কড়া জবাব দেয়া হবে। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরেই ইসরায়েল রকেট হামলা শুরু করে। একইসঙ্গে গাজাতেও আক্রমণ চালিয়েছে ইসরায়েল।

গত বৃহস্পতিবার ইসরায়েল জানিয়েছিল, লেবানন থেকে ইসরায়েলকে লক্ষ্য করে মোট ৩৪টি রকেট ছোঁড়া হয়েছিল। এর মধ্যে ২৫টি রকেট ধ্বংস করা সম্ভব হয়েছে। চারটি ইসরায়েলে বিস্ফোরণ ঘটিয়েছে। তবে, এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এরপরেই ইসরায়েল পাল্টা আক্রমণ শুরু করেছে বলে জানানো হয়েছে। তবে ইসরায়েল জানিয়েছে, বেসামরিক মানুষ নন, তাদের আক্রমণের মূল লক্ষ্য হামাস। হামাসের ঘাঁটি লক্ষ্য করেই আক্রমণ চালানো হচ্ছে।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF