চট্টগ্রাম, শুক্রবার, ২৪ মে ২০২৪ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার পেরুকে ৩-০ গোলে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

প্রকাশ: ৭ এপ্রিল, ২০২৩ ২:৫৯ : অপরাহ্ণ

অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে আরও এক জয় পেল আর্জেন্টিনা। এই নিয়ে টানা তিন জয়ে নয় পয়েন্ট নিয়ে টেবিলে নিজেদের স্থান আরও মজবুত করলো আলবিসেলেস্তে যুবারা। নিজেদের তৃতীয় ম্যাচে পেরুকে ৩-০ গোলে হারায় তারা।

 

শুক্রবার (৭ এপ্রিল) সকালে এস্তাদিও জর্জ ক্যাপওয়েল স্টেডিয়ামে বাংলাদেশ সময় ৬টায় মুখোমুখি হয় দুই দল। ম্যাচের প্রথমার্ধেই গোল তিনটি করে আর্জেন্টিনা। ১৭তম মিনিটে ক্লাউডিও ইচেভেরির গোলে এগিয়ে যায় মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা। ২২তম মিনিটে ব্যবধান বাড়ান অগাস্টিন ফ্যাবিয়ান রুবার্তো।

ম্যাচের ৩৭তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলীয় তৃতীয় গোল করেন ক্লাউডিও ইচেভেরি। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে দুই দলের কেউই আর গোল করতে না পারায় ৩-০ গোলের হয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনা ৪-২ গোলে হারিয়েছিল ভেনেজুয়েলাকে ও দ্বিতীয় ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে পরাজিত করে। জুনিয়র আলবিসেলেস্তেদের পরবর্তী ম্যাচ প্যারাগুয়ের বিপক্ষে।

আর্জেন্টিনা এ টুর্নামেন্টে রয়েছে গ্রুপ বিতে। যেখানে তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে, ভেনেজুয়েলা, বিলিভিয়া ও পেরু।

 

উল্লেখ্য, এটি টুর্নামেন্টের ১৯তম আসর। করোনার কারণে একটি আসর পিছিয়ে যায়। তবে আয়োজক দেশের ক্ষেত্রে কোনো পরিবর্তন আনেনি কর্তপক্ষ। টুর্নামেন্টের সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। আর আর্জেন্টিনার ঘরে রয়েছে ৪টি শিরোপা।

Print Friendly and PDF