চট্টগ্রাম, রোববার, ১৪ জুলাই ২০২৪ , ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের দিন কি বৃষ্টি হবে, যা জানালো আবহাওয়া অফিস

প্রকাশ: ৬ এপ্রিল, ২০২৩ ১০:৪৬ : পূর্বাহ্ণ

মাঝ মাসে রমজান। এখন দেশের চার জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। এটি আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে। এছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ অথবা ২৩ এপ্রিল হতে পারে পবিত্র ঈদুল ফিতর। আগামী ২০ দিনের পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, ঈদের সময়ে বৃষ্টিপাতের প্রবনতা রয়েছে।

ঈদের দিনে মৌসুমি বায়ুর প্রভাব না পড়লেও দেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানান আবহাওয়াবিদ আবদুল মান্নান। তিনি বলেন, বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু অবস্থান করছে। তবে বৃষ্টির প্রবণতা থাকবে ঢাকা, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রামসহ দেশের মধ্য, উত্তর–পূর্ব ও দক্ষিণাঞ্চলে। খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগে এসব অঞ্চলের চেয়ে বৃষ্টি কম হতে পারে। সব মিলিয়ে ঈদের সময় বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আজ বৃহস্পতিবার ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক স্থানে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য স্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

অধিদফতরের হিসাবে, গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়, ৩৭ ডিগ্রি সেলসিয়াস। কুষ্টিয়ার কুমারখালীতে ৩৬.৫, রাজশাহীতে ৩৬.১ এবং পাবনার ঈশ্বরদীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিকে সিলেটে ৮২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

Print Friendly and PDF