চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ আন্তর্জাতিক ম্যাচের জন্য পাকিস্তানের শক্তিশালী স্কোয়াড

প্রকাশ: ৫ এপ্রিল, ২০২৩ ১১:২০ : পূর্বাহ্ণ

পাঁচটি টি-টোয়েন্টি ও সমান সংখ্যক ওয়ানডে খেলতে পাকিস্তানে সফর করবে নিউজিল্যান্ড দল। চলতি মাসের ১৪ তারিখ থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ওয়ানডে সিরিজ। এই দুই সিরিজের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান।

চার মাস পর পাকিস্তান দলে ফিরেছেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। আফগানদের বিপক্ষে সিরিজে বিশ্রামে থাকা বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানও ফিরেছেন স্কোয়াডে।

সবশেষ জুলাইয়ে গল টেস্টের সময় হাঁটুতে চোট পেয়েছিলেন বাঁহাতি এই পেসার। যে কারণে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সব মিলিয়ে পাঁচটি টেস্ট ও তিনটি একদিনের ম্যাচ খেলতে পারেননি শাহীন আফ্রিদি। তবে বিশ্বকাপ দিয়ে ফিরেছিলেন তিনি।

 

 

অস্ট্রেলিয়া বিশ্বকাপের ফাইনালে ২.১ ওভার বোলিং করে হাঁটুর চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন শাহীন আফ্রিদি। যার ফলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে খেলা হয়নি তার। এদিকে পিএসএল মাতানো ইহসানউল্লাহ, সায়েম আইয়ুব, জামান খানরা আছেন নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দলে।

 

 

আইপিএলের কারণে নিউজিল্যান্ড পাচ্ছে না বেশ কজন তারকাকে। তবে পাকিস্তানের খেলোয়াড়রা আইপিএলে না খেলায় পূর্ণ শক্তির দলই পেয়েছে পাকিস্তান।

 

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইহসানুল্লাহ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাঈম আইয়ুব, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ ও জামান খান।

 

 

পাকিস্তানের ওয়ানডে স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, হারিস সোহেল, ইহসানুল্লাহ, ইমাম-উল-হক, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সালমান আলী আঘা, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ ও উসামা মীর।

 

 

রিজার্ভ
আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ ও তাঈব তাহির।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF