চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

২ রিভিউ হারিয়ে লাঞ্চে বাংলাদেশ, আইরিশদের নেই ৩ উইকেট

প্রকাশ: ৪ এপ্রিল, ২০২৩ ১২:২২ : অপরাহ্ণ

লাঞ্চের আগেই স্বাগতিক বাংলাদেশ দুই রিভিউ হারানোয় জুটি গড়ার চেষ্টায় ছিল অধিনায়ক বালবার্নি-টেক্টর। তবে এ জুটি মাথাব্যথার কারণ হওয়ার আগেই ভেঙে দেন তাইজুল ইসলাম। তার ঘূর্ণিতে এলবির শিকার হয়ে ফেরেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। ৫০ বল খেলে ১৬ রান করেন তিনি। তার বিদায়ে ভাঙে ২১ রানের জুটি।

এতে করে ২২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৯ রান নিয়ে লাঞ্চে গিয়েছে আইরিশরা। ক্রিজে হ্যারি টেক্টরের সঙ্গী কার্টিস ক্যাম্ফার।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সাবধানী ছিলেন আইরিশ দুই ওপেনার। পঞ্চম ওভারে বিচ্ছিন্ন হয় আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটি। দুর্দান্ত এক ডেলিভারিতে অভিষিক্ত ওপেনার কমিন্সকে এলবিডব্লিউ করেন শরিফুল। ৪ মেরে রানের খাতা খোলা কমিন্স ফেরেন ৫ রানে। এরপর নিজের দ্বিতীয় ওভারে সাফল্য পান এবাদত। শান্তর ক্যাচ বানিয়ে ফেরান জেমস ম্যাককলামকে। এক চারে ৩৪ বলে ১৫ রান করেন আইরিশ ওপেনার।

বাংলাদেশ একাদশ সাজিয়েছে তিন পেসার নিয়ে। ছেলের অসুস্থতার কারণে ব্যস্ত তামিম ইকবালকে নিয়ে শঙ্কা থাকলেও তিনি একাদশে রয়েছেন। এ টেস্ট থেকে আগেই ছিটকে গেছেন তাসকিন আহমেদ, সাইড স্ট্রেইনে ভুগছেন তিনি।

আয়ারল্যান্ডের একাদশে টেস্ট অভিষেক হয়েছে মারে কমিন্স, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, লরকান টাকার, গ্রাহাম হিউম ও বেন হোয়াইটের। লেগ স্পিনার হোয়াইট এর আগে কখনো প্রথম শ্রেণির ম্যাচই খেলেননি। আইরিশদের জার্সি গায়ে অভিষেক হয়েছে পিটার মুরেরও। তবে তার অভিজ্ঞতা আছে টেস্টের। জিম্বাবুয়ের হয়ে সবশেষ ম্যাচটা আবার খেলেছিলেন এই মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামেই।

 

বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন।

 

আয়ারল্যান্ড স্কোয়াড
মারে কমিন্স, জেমস ম্যাককলাম, অ্যান্ড্রু বলবার্নি, হ্যারি টেক্টর, পিটার মুর, কার্টিস ক্যাম্ফার, লরকান টাকার, মার্ক এডেয়ার, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, গ্রাহাম হিউম ও বেন হোয়াইট

Print Friendly and PDF