চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবাজারের আগুন ছড়িয়ে পড়েছে আশপাশের ৪ ভবনে

প্রকাশ: ৪ এপ্রিল, ২০২৩ ১০:৪৭ : পূর্বাহ্ণ

রাজধানীর বঙ্গবাজার ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৪৭ ইউনিট। যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমানবাহিনী এবং একটি হেলিকপ্টার। এদিকে ভয়াবহ অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়েছে এর আশপাশে থাকা চারটি মার্কেটে। পুড়ে ছাই হচ্ছে হাজারো দোকান। এর মধ্যে রয়েছে বঙ্গবাজার মার্কেট, ইসলামিয়া মার্কেট, বঙ্গ ১০ কোটি মার্কেট ও আদর্শ মার্কেট।

জানা গেছে, ভয়াবহ এই অগ্নিকাণ্ডে ইতোমধ্যে দোতলা টিনশেড মার্কেট পুরোটি পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া টিনশেডের পাশে থাকা এনেক্সকো বিল্ডিংয়ের মার্কেটেও আগুন ছড়িয়ে পড়েছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে সকাল ৬টা ১০ মিনিটের দিকে বিভিন্ন ইউনিটকে সেখানে যাওয়ার অনুরোধ করে। এরপর ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার ফাইটারদের প্রথম ইউনিট।

তিনি আরও বলেন, বঙ্গবাজার মার্কেট আগুন লাগার খবর পেয়ে আমাদের বিভিন্ন ইউনিটকে সেখানে যাওয়ার নির্দেশনা দেয়া হয়। এখন পর্যন্ত আমাদের ৪৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এছাড়া একের পর এক ইউনিট ঘটনাস্থলের দিকে যাচ্ছে।

তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত অগ্নিকাণ্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি।

এদিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনীর একটি সম্মিলিত সাহায্যকারী দল পাঠানো হয়েছে। আইএসপিআর এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবু হায়দার মো. রাসেলুজ্জামান এই তথ্য জানান।

 

 

এদিকে আগুন লাগার খবর পেয়ে মার্কেটের ব্যবসায়ীরা ঘটনাস্থলে পৌঁছে যে যার মতো দোকান থেকে জিনিসপত্র বের করে আনার চেষ্টা করছেন। অনেকে আহাজারি করছেন। জিনিসপত্র বের করতে না পেরে কান্নায় ভেঙে পড়েন তারা। চলমান রমজান এবং সামনের ঈদে বেচাবিক্রি তো দূরের কথা, সবকিছু শেষ হয়ে যাওয়ায় আহাজারি করছেন ব্যবসায়ীরা।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF