চট্টগ্রাম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদকে ঘিরে মজুত ছিল বিপুল কাপড়, ব্যবসায়ীদের আহাজারি

প্রকাশ: ৪ এপ্রিল, ২০২৩ ৩:৪২ : অপরাহ্ণ

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৪৫টি ইউনিট। মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটের দিকে বঙ্গবাজারের এনেক্স মার্কেটের পাশের টিনশেড মার্কেটটিতে এই অগ্নিকাণ্ড ঘটে।

আগুনে পুড়ে গেছে মার্কেটটির বেশিরভাগ দোকান। আসছে ঈদকে কেন্দ্র করে সব দোকানেই বিপুল পরিমাণ কাপড় মজুত করে রাখা হয়েছিল। আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়লে সব পুড়ে ছাই হয়ে যাওয়ার ভয়ে আছেন ব্যবসায়ীরা। এতে পথে বসার আশঙ্কা করছেন তারা।

বঙ্গবাজার মার্কেটটি কাপড়ের হওয়ায় আগুনের তীব্রতা প্রতিক্ষণে বেড়েই চলছে। মার্কেট লাগোয়া দক্ষিণ পাশে ফায়ার সার্ভিসের হেড কোয়ার্টার ও পূর্ব পাশে পুলিশ হেডকোয়ার্টার। তাই শুরু থেকেই পুলিশের সহযোগিতায় দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। পাশাপাশি ঢাকার অন্য সাব স্টেশনগুলোও ক্রমাগত যোগ দিচ্ছে আগুন নিয়ন্ত্রণে আনতে।

 

 

এদিকে মার্কেটে আগুন লাগার খবরে দেশের বৃহৎ কাপড়ের মার্কেটের ব্যবসায়ীরা ছুটে এসেছেন।  যার মতো দোকান থেকে যতটুকু সম্ভব কাপড় বের করা যায় সে চেষ্টা করছে। তবে আগুনের তীব্রতার কারণে আশপাশে যাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন অনেক দোকানদার।

তারা আরও জানান, ঈদকে সামনে রেখে ব্যাপক মালামালের মজুত করা হয়েছিল। দিনে দিনে ক্রেতা বাড়ছিল। কিন্তু আগুনে সবশেষ হয়ে গেলে তাদের পথে বসা ছাড়া উপায় থাকবে না।

প্রাথমিকভাবে জানা গেছে, বঙ্গবাজার মার্কেটের দোতলা থেকে আগুনের সূত্রপাত। ব্যবসায়ীরা বলছেন, ঈদের আগে এ ধরনের দুর্ঘটনা তাদের পথে নামিয়ে দিয়েছে। মাত্রই ঈদের বাজার শুরু হয়েছিল। ঠিক সেই মুহূর্তে এ ধরনের আগুন ব্যবসায়ীদের বড় ধরনের ক্ষতি হয়ে গেল। কয়েকজন ব্যবসায়ী জানিয়েছেন, সারা বছর অপেক্ষা করে থাকে এই ঈদ মৌসুমে ব্যবসা করবে বলে। কিন্তু আগুন সব শেষ করে দিল।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF