চট্টগ্রাম, সোমবার, ২০ মে ২০২৪ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মাত্র ৭ মিনিটেই হ্যাটট্রিক, বেনজেমার রেকর্ড

প্রকাশ: ৩ এপ্রিল, ২০২৩ ১১:৪৭ : পূর্বাহ্ণ

লা লিগায় রিয়াল মাদ্রিদের ইতিহাসে সবচেয়ে কম সময়ে হ্যাটট্রিক করেন ফার্নান্দো হিয়েরো। ১৯৯২ সালের ১৬ এপ্রিল এসপানিওলের বিপক্ষে এই রেকর্ডটি গড়েন হিয়ারো। ম্যাচটিতে ৭-০ গোলে লিগের জয় পায় সবচেয়ে সফলতম দলটি।

দীর্ঘ ৩০ বছর পর হিয়ারোর রেকর্ডটি ভাঙার পথে ছিলেন ব্যালন ডি অর জয়ী তারকা করিম বেনজেমা। তবে রেকর্ড ভাঙা না হলেও লা লিগায় রিয়াল মাদ্রিদের সবচেয়ে দ্রুততম দ্বিতীয় হ্যাটট্রিকের কীর্তি গড়েন তিনি। মাত্র ৭ মিনিটে করেন হ্যাটট্রিক!

ম্যাচের ২৯ মিনিটে প্রথম গোলের দেখা পান বেনজেমা, দ্বিতীয় গোলটি করেন ৩২ মিনিটে। হ্যাটট্রিক গোলটি করেন ম্যাচের সময় যখন ৩৬ মিনিট। যা ছিল অসাধারণ এক বাইসাইকেল কিকে। রিয়াল জয় পায় ৬-০ গোলে।

রোববার (২ এপ্রিল) রাতে  সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল ভায়াদোলিদের মুখোমুখি হয় রিয়াল। ম্যাচের ২২ মিনিটে রিয়ালের হয় প্রথম গোল করেন ব্রাজিলিয়ান তরুণ তারকা রদ্রিগো। এরপরই শুরু হয় বেনজেমার জাদু।

প্রথমার্ধে ৪-০তে এগিয়ে থাকে স্বাগতিকরা। বিরতি থেকে ফেরার পর আবারও আক্রমণ চালাতে থাকে রিয়াল মাদ্রিদ। ৭৩ মিনিটে মার্কো আসেনসিও এবং যুক্ত করা সময়ে লুকাস ভাসকেজ গোল করলে ৬-০তে বড় জয় নিশ্চিত হয় রিয়ালের।

 

 

তবে বিশাল জয়ের পরও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্টে পিছিয়ে থাকল রিয়াল। গত রাতে এলচেকে ৪-০ গোলে হারানো বার্সার পয়েন্ট ২৭ ম্যাচে ৭১। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৫৯।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF