চট্টগ্রাম, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মতিউর রহমানের জামিন শুনানি গ্রহণ করেনি হাইকোর্টের একটি বেঞ্চ

প্রকাশ: ২ এপ্রিল, ২০২৩ ১১:৫৭ : পূর্বাহ্ণ

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান রহমানের জামিন আবেদন শুনানির জন্য গ্রহণ করেনি হাইকোর্টের একটি বেঞ্চ। তবে অন্য একটি বেঞ্চে বেলা ৩ টায় শুনানি হতে পারে বলে জানা গেছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়েছেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। রোববার (২ এপ্রিল) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

 

 

রোববার সকালে মতিউর রহমানের পক্ষে এ জামিন আবেদন করেন প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান। সংশিষ্ট আইনজীবী জানান, আজকেই মামলাটির শুনানির জন্যে চেষ্টা করবেন তারা।

তবে সেক্ষত্রে মতিউর রহমানকে অবশ্যই শুনানির সময় হাইকোর্টে উপস্থিত থাকতে হবে। হাইকোর্টের নিয়ম অনুযায়ী, আজ দুপুরে অথবা আগামীকাল এটি নিয়ম মেনে শুনানির জন্য আসবে।

 

 

এর আগে গত বুধবার (২৯ মার্চ) মধ্যরাতে ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করা হয়।

মামলাটি দায়ের করেছেন আব্দুল মালেক নামে এক ব্যক্তি, যিনি নিজেকে সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে পরিচয় দিয়েছেন। একই সাথে তিনি ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ নামে একটি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি দাবি করেছেন।

 

 

মামলায় প্রথম আলোর সম্পাদক ছাড়াও পত্রিকাটির সাভারে নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী একজন ক্যামেরা পারসন এবং প্রতিবেদনটি প্রচার-প্রকাশের সাথে জড়িত অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF