চট্টগ্রাম, রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাকাত নেয়ার সময় পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু

প্রকাশ: ১ এপ্রিল, ২০২৩ ১০:৫৫ : পূর্বাহ্ণ

পাকিস্তানের করাচিতে রমজান উপলক্ষে যাকাত নিতে গিয়ে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৯ জন নারী এবং তিন শিশু রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন।

শুক্রবার (৩১ মার্চ) শহরের নৌরুস মোড়ের একটি কারখানার যাকাত বিতরণ কেন্দ্রে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য ডন। এ নিয়ে দেশটিতে গত এক সপ্তাহে পদদলিত হয়ে ২২ জনের মৃত্যু হলো।

 

 

ডনের প্রতিবেদনে বলা হয়, যাকাত সংগ্রহ করতে সকাল থেকেই ওই কারখানায় শত শত মানুষ জড়ো হতে থাকেন। একপর্যায়ে মানুষ আতঙ্কিত হয়ে একে অন্যকে ধাক্কা দেওয়া শুরু করলে এ ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনার কারণ উদ্ঘাটনে তদন্ত করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারিও। তবে পুলিশ জানিয়েছে এ ঘটনায় তদন্তকাজ প্রক্রিয়াধীন রয়েছে।

কিয়ামারি ডেপুটি কমিশনার মুক্তিয়ার বলেন, কোম্পানির প্রতিষ্ঠাতা এ ধরনের কর্মকাণ্ডের জন্য জেলা প্রশাসনের থেকে কোনো অনাপত্তিপত্র নেননি, এমনকি নিরাপত্তাও চাননি।

 

 

 

তিনি আরও জানান, কোম্পানির সাত কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে। কোম্পানির মালিককেও এর জন্য জবাবদিহি করতে হবে।

দেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকটে রয়েছে পাকিস্তান। জীবন নির্বাহ ব্যয় অত্যধিক বেড়ে যাওয়ায় লাখ লাখ মানুষ তিন বেলার খাবারের জোগান দিতেই হিমশিম খাচ্ছেন। এ জন্য রমজান উপলক্ষে গত সপ্তাহে যাকাত বিতরণ কর্মসূচি চালু হলে প্রতিদিনই বিতরণ কেন্দ্রে অনেক মানুষ জড়ো হচ্ছেন।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF