চট্টগ্রাম, রোববার, ১৬ জুন ২০২৪ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হচ্ছে সাংবাদিক শামসুজ্জামানকে

প্রকাশ: ১ এপ্রিল, ২০২৩ ১২:০৬ : অপরাহ্ণ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তারকৃত প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হচ্ছে।

শনিবার (১ এপ্রিল) বেলা পৌনে ১১টায় বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার -১ এর সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ।

তিনি জানান, গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে থেকে সাংবাদিক শামসুজ্জামানকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয়। রাতে তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সাধারণ সেলে বন্দি হিসেবে ছিলেন। শনিবার সকাল সোয়া ১০টায় সাংবাদিক শামসুজ্জামানকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার -১ থেকে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

 

 

এর আগে গত বুধবার (২৯ মার্চ) রাত ১১টার দিকে অ্যাডভোকেট আবদুল মশিউর মালেক বাদী হয়ে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে শামসুজ্জামানের বিরুদ্ধে মামলা করেন। এর আগে একইদিনে সৈয়দ মো. গোলাম কিবরিয়া (৩৬) নামে এক যুবলীগ নেতা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তেজগাঁও থানায় শামসুজ্জামানের বিরুদ্ধে অপর একটি মামলা করেন।

এই মামলা দায়েরের ঘণ্টা দেড়েকের মধ্যে বুধবার ভোর সাড়ে ৪টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিচয়ে কিছু লোক শামসুজ্জামানকে তার সাভারের (জাবি সংলগ্ন) বাসা থেকে তুলে নেয়। স্থানীয় পুলিশ জানায়, তারা এ বিষয়ে কিছু জানে না। এর প্রায় ৩০ ঘণ্টা পর বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হয়।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF