চট্টগ্রাম, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাত উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

প্রকাশ: ৩১ মার্চ, ২০২৩ ৩:৩২ : অপরাহ্ণ

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিক বাংলাদেশ। ব্যাটারদের দায়িত্বহীন ব্যাটিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টাইগাররা। লিটন, রনি, সাকিবের বিদায়ে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৮৩ রান।

আগের দুই ম্যাচে দুর্দান্ত শুরু করা দুই ওপেনারের কেউই এদিন সুবিধা করতে পারেননি। লিটনের পথেই হেটেছেন রনিও। চতুর্থ ওভারের পঞ্চম বলে ডীপ মিড উইকেটে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১০ বলে ১৪ রান। তার বিদায়ে ২৪ রানেরভ মধ্যেই টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারাল বাংলাদেশ। শান্তর বিদায়ের পর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি হৃদয় ও সাকিবও।

এর আগে, হোয়াইটওয়াশের লক্ষ্য টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টাইগার কাপ্তান সাকিব আল হাসান। সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে রয়েছে টাইগাররা। এই ম্যাচে তাই একাদশে এনেছে দুই পরিবর্তন। অভিষেক হয়েছে তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেনের। টি-টোয়েন্টি ইতিহাসে বাংলাদেশের তৃতীয় লেগ স্পিনার হিসেবে জাতীয় দলে খেলছেন তিনি। মেহেদি মিরাজকে বিশ্রাম দিয়ে তাকে একাদশে নেয়া হয়েছে।

এছাড়া পেসার মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে একাদশে নেয়া হয়েছে বাঁ-হাতি পেসার শরিফুল ইসলামকে। জাকের আলী অনিকের অভিষেকের সম্ভাবনা থাকলেও অপেক্ষা করতে হচ্ছে তাকে।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), শামীম পাটোয়ারি, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও রিশাদ হোসেন।

আয়ারল্যান্ড একাদশ : পল র্স্টালিং (অধিনায়ক), রস এডায়ার, লরকান টাকার, হ্যারি টেক্টর, কার্টুস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্যারেথ ডিলানি, মার্ক এডায়ার, ফিওন হ্যান্ড, ম্যাথু হ্যামফ্রেন ও বেন হোয়াইট।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF