চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ নিজেদের করে নেয়ার মিশনে টাইগারদের সম্ভাব্য একাদশ

প্রকাশ: ২৯ মার্চ, ২০২৩ ১২:৫৩ : অপরাহ্ণ

আর কিছুক্ষণ পরই তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথমটিতে ইতোমধ্যে জয় তুলে নিয়ে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। অথচ সিরিজ শুরুর আগে বাংলাদেশকে হোয়াইটওয়াশের হুঁশিয়ারি দিয়েছিল আইরিশরা। এখন তারাই মাঠে নামবে সিরিজ বাঁচাতে। আজ হারলেই যে এক ম্যাচ আগে সিরিজ পকেটে পুরবে টাইগাররা।

বুধবার (২৯ মার্চ) দুপুর ২টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। গাজী টিভি ও টি-স্পোর্টস ম্যাচটি সরাসরি দেখাবে। প্রথম ম্যাচে বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে ২২ রানে হারিয়েছিল টাইগাররা। ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন রনি-লিটনরা।

 

আজকের ম্যাচটি জিতলে এক ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত হবে স্বাগতিকদের। তাই সকলের আগ্রহের কেন্দ্রবিন্দুতে কেমন হতে পারে দ্বিতীয় ম্যাচের একাদশ।

সাধারণত প্রতিটি দলই তাদের উইনিং কম্বিনেশন ঠিক রাখে পরের ম্যাচে। আর প্রথম ম্যাচ থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন টাইগার ওপেনাররা। তাই ওপেনিংয়ে কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে শঙ্কা রয়েছে রনি তালুকদারকে নিয়ে। কেননা প্রথম ম্যাচে কাঁধের ইনজুরিতে মাঠ ছাড়েন তিনি। বর্তমানে রয়েছেন পর্যবেক্ষণে। শেষ পর্যন্ত যদি সেরে না ওঠেন সেক্ষেত্রে একাদশে পরিবর্তন আসতে পারে। সেক্ষেত্রে হয়ত লিটনের সঙ্গে নামতে পারেন জাকের আলি।

 

 

টপ অর্ডারে নাজমুল হোসেন শান্ত ও তাওহিদ হৃদয় নিশ্চিত। এরপরই রয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। এরপরে মেহেদী হাসান মিরাজ ও শামীম পাটোয়ারিও একাদশে থাকবেন বলে আশা করা হচ্ছে।

আগের ম্যাচে তেমন ভালো করতে পারেননি নাসুম আহমেদ। মাত্র এক ওভার বল করার সুযোগ পেলেও ছিলেন বেশ খরুচে। তাতে এই জায়গায় অভিষেক হতে পারে রিশাদ হোসেনের।

পেস অ্যাটাকে প্রথম ম্যাচের মতোই তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমানকে দেখার সম্ভাবনাই প্রবল।

 

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
লিটন দাস, রনি তালুকদার/জাকের আলি, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শামীম পাটোয়ারি, নাসুম আহমেদ/রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF