চট্টগ্রাম, রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহ শেষে বাড়তে পারে বিক্ষিপ্ত শিলাবৃষ্টি

প্রকাশ: ২৯ মার্চ, ২০২৩ ১:০৪ : অপরাহ্ণ

 

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। চলতি সপ্তাহের শেষ দিকে ফের ঝড়-বৃষ্টির প্রবণতা বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

 

আবহাওয়াবিদ মো. শাহীনুল রহমান স্বাক্ষরিত এক আবহাওয়া পূর্বাভাস থেকে এ তথ্য জানা গেছে।

মো. শাহীনুল রহমান বলেন, আজ বুধবার সন্ধ্যা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

 

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানানো হয়েছে। বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে তাপমাত্রা বাড়ার ইঙ্গিত দেওয়া হয়েছে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF