চট্টগ্রাম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব ফুটবলের ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে যে রেকর্ড শুধুই মেসির

প্রকাশ: ২৯ মার্চ, ২০২৩ ৩:৩৫ : অপরাহ্ণ

ফুটবল ক্যারিয়ারে এমন কোনো ট্রফি নেই যা লিওনেল মেসির শোকেসে নেই। বাকি ছিল ফুটবলের সর্বোচ্চ আসরের। সেটিও পায়ের জাদুকরী ছোঁয়ায় কাতার থেকে ছিনিয়ে এনেছেন। এরপর থেকে প্রসংশায় ভাসছেন মেসি। একের পর এক মাইলফলক স্পর্শ করেই যাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। প্রথমে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন এবং আজকে জাতীয় দলের হয়ে গোলের সেঞ্চুরি পূর্ণ করলেন।

চলতি মার্চে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে আসার আগে আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসির গোলের সংখ্যা ছিল ৯৮, আর ক্লাব ও জাতীয় দল মিলিয়ে গোল ছিল ৭৯৯টি। তাই এই দুটি রেকর্ড স্পর্শ করতে মেসির প্রয়োজন ছিল মাত্র দুটি গোলের।

 

পানামার বিপক্ষে প্রথম ম্যাচে একটি গোল করে মোট গোলের সংখ্যাটা ৮০০তে নিয়ে গেলেও জাতীয় দলের জার্সিতে ৯৯তে আটকে গিয়েছিলেন মেসি। সেটাও পূর্ণ হয়ে গেল আজকে বুধবার (২৯ মার্চ) কুরাকাওয়ের বিপক্ষে ম্যাচে।

 

 

দ্বিতীয় ম্যাচে বুধবার (২৯ মার্চ) সকালে কুরাকাওয়ের বিপক্ষে সান্তিয়াগো দেল এস্তেরোয় নেমেছিল আর্জেন্টিনা। ম্যাচটিতে আলবিসেলেস্তেরা ৭-০ গোলের বিশাল ব্যবধানে জয় পায়। এই ম্যাচে হ্যাটট্রিক করেন মেসি। যেটি ক্যারিয়ারের ৫৭তম হ্যাটট্রিক।

 

ম্যাচের ২০, ৩৩ ও ৩৭ মিনিটে তিনটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। তবে ম্যাচের ২০ মিনিটে প্রথম গোলটির মাধ্যমেই জাতীয় দলে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী। তার বর্তমান গোলের সংখ্যাটা এখন ১০২।

 

 

এদিন মেসি আরও একটি রেকর্ড গড়েন। যা কিনা আর কোনো ফুটবলারের নেই। বিশ্ব ফুটবলের ইতিহাসে প্রথম ও একমাত্র খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ জয় ও একই সঙ্গে জাতীয় দলে গোলের সেঞ্চুরি করার রেকর্ড গড়েন তিনি। বিশ্বকাপের ২২ আসরে আর কোনো বিশ্বকাপজয়ী ফুটবলার জাতীয় দলে গোলের সেঞ্চুরি করতে পারেনি। তাই মেসি এখানে সবাইকে ছাড়িয়ে।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF