চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে ভোক্তা অধিকারের অভিযান

প্রকাশ: ২৭ মার্চ, ২০২৩ ১২:৩২ : অপরাহ্ণ

পবিত্র মাহে রমজানের শুরুতেই লাগাম ছাড়া হয় মুরগির বাজার। বড় কোম্পানিগুলো দাম কমানোর পর কিছুটা কমতে শুরু করেছে মুরগির দাম। এরপরও পাইকারি বিক্রেতারা কেমন দাম নিচ্ছে তা যাচাই করতে রাজধানীর কাপ্তান বাজারে বিশেষ অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় ক্রয় ভাউচার দেখাতে না পারায় আল-আমিন ট্রেডার্স নামে এক প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা এবং জনতা হাঁস আড়ত নামে একটি প্রতিষ্ঠানকে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

সোমবার (২৭ মার্চ) এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন সংস্থাটির পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

 

অভিযান শেষে সাংবাদিকদের ব্রিফ্রিংকালে মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আমরা অভিযান পরিচালনা করতে গিয়ে কিছু কিছু জায়গায় অনিয়ম দেখেছি। খুচরা পর্যায়ে একই মুরগি কারো কাছে ৩৩০ কারো কাছে ৩৩৫ এবং কোথাও ৩৪০ টাকা করে বিক্রি করতে দেখা গেছে। এই তারতম্যের বিষয়ে ব্যবসায়ীরা মুরগির ছোট, মাঝারি এবং বড় সাইজের কথা উল্লেখ করেছেন।

তিনি বলেন, আমরা আড়ত পর্যায়ে অনিয়ম পেয়েছি। অনিয়মের কারণে একটি আড়তকে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে এবং অভিযোগ থাকায় একজনকে (জাকারিয়া নামে এক বেপারীকে) ভোক্তা অধিকার অধিদপ্তরের জবাবদিহিতার জন্য ডেকেছি।
 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF