চট্টগ্রাম, সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ , ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রেলস্টেশনের টিভিতে চলা নীল ছবির ঘটনায় যা বলছে কর্তৃপক্ষ

প্রকাশ: ২৪ মার্চ, ২০২৩ ২:৪২ : অপরাহ্ণ

পাটনা জংশনে রেলস্টেশনের টিভিতে হঠাৎ টানা তিন মিনিট নীল ছবি চলার ঘটনা তদন্ত করে কলকাতাভিত্তিক প্রাইভেট ফার্ম দত্ত স্টুডিও কমিউনিকেশন্স লিমিটেডের কর্মচারীদের সমন পাঠিয়েছে পাটনা আরপিএফ এবং জিআরপি’র যৌথ দল।

 

 

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, গত ২২ মার্চ কর্মচারীদের তদন্তকারী দল জানিয়েছে, শিগগিরই হাজির হয়ে এ বিষয়ে তদন্তে সহযোগিতা করার জন্য বলেছে। হাজির হতে না পারলে তাদের বিরুদ্ধে আরপিএফ এবং আইটি আইন অনুযায়ী ব্যবস্থা নিতে বাধ্য হবে তারা।

 

দানাপুর আরপিএফ’র সিনিয়র কমান্ড্যান্ট প্রকাশ কুমার পান্ডা বলেন, এ ঘটনায় গুরুতর বিষয়গুলো নিয়ে স্টুডিও ফার্মের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছে।

 

এদিকে পাটনা আরপিএফ সূত্রে প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনার দিন কলকাতাভিত্তিক সংস্থার অফিস থেকে টিভি স্ক্রিনে নীল ছবি চালানো হয়েছিল কিনা তা যাচাই করা হয়েছে। রেল পুলিশ এখন অপারেটরকে জিজ্ঞাসাবাদের জন্য খুঁজছে। যিনি ঘটনার দিন পাটনা জংশনে ডিউটি করেছিলেন।

 

 

মূলত ফার্মের বিরুদ্ধে এফআইআর দায়েরের পর গ্রেপ্তার এড়াচ্ছেন তিনি। ফার্মটি ১০টি প্লাটফর্মে ইনস্টল করা টিভি স্ক্রিনে বিজ্ঞাপন প্রচারের জন্য শিফট অনুযায়ী কাজের জন্য পাটনা জংশনে তিনজন ডিউটিতে ছিলেন।

 

কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণও এ ঘটনায় সংশ্লিষ্ট রেলের কর্তৃপক্ষদের এ ব্যাপারে প্রতিরোধমূলক পদক্ষেপ নেয়ার জন্য এবং দোষীদের আইনের আওতায় আনার জন্য বলেছেন।

 

 

প্রসঙ্গত, গত ১৯ মার্চ সকাল সাড়ে ৯টার দিকে পাটনা স্টেশনের ১০ নম্বর প্লাটফর্মের টিভিগুলোয় চোখ পড়তেই অবাক হয়ে যান সবাই। টিভিতে হঠাৎই নীল ছবি চলা শুরু হয়। যা প্রায় তিন মিনিট চলে। এ ঘটনায় হুলস্থুল শুরু হয় ভারতজুড়ে

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF