চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জন্মদিনে দুঃসংবাদ পেলেন সাকিব

প্রকাশ: ২৪ মার্চ, ২০২৩ ৩:১৩ : অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় বলা হয় তাকে। ক্রিকেট বিশ্বে রাজত্ব করেই চলছেন তিনি। নাম তার সাকিব আল হাসান। আজ বিশ্বসেরা এই অলরাউন্ডার ৩৬তম জন্মদিন। সাকিব জাতীয় দলের পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট গুলোতে দাপিয়ে বেড়ান। আইপিএল, পিএসএল, সিপিএল কিংবা বিগব্যাশের মতো জনপ্রিয় সব লিগেই নিজের সক্ষমতা দেখিয়েছেন তিনি।

 

 

তবে ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেড থেকে বারবার প্রত্যাখ্যাত হচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। টুর্নামেন্টটির সবকটি আসরের ড্রাফটেই নাম দিয়েছিলেন সাকিব। কিন্তু দল পাননি একবারও। আসন্ন আসরের জন্যও নাম দিয়েছেন তিনি। কিন্তু এবারও দল পেলেন না সাকিব।

চলতি বছরের ১ আগস্ট পর্দা উঠবে দ্য হান্ড্রেডের তৃতীয় আসর। আসন্ন এই আসরে অংশ নিতে নিলামের জন্য ৬২০ জন খেলোয়াড় নিবন্ধন করেছিলেন। যার মধ্যে ছিলেন সাকিব আল হাসানসহ ছয় বাংলাদেশি ক্রিকেটার। তবে বৃহস্পতিবারের (২৩ মার্চ) নিলামে দল পেলেন না কেউই।

ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্টের আগামী আসরের ড্রাফটে ১ লাখ ২৫ হাজার পাউন্ডে সর্বোচ্চ ক্যাটাগরিতে থাকা সাকিবকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেনি কেউ। সাকিবের মতো দল পাননি বাংলাদেশের বাকি পাঁচ ক্রিকেটারও। যে তালিকায় লিটন দাসের সঙ্গে রয়েছেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, সৌম্য সরকার এবং আফিফ হোসেন ধ্রুব।

সাকিব-লিটন ছাড়াও দল পাননি বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। ট্রেন্ট বোল্ট, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও রাইলি রুশোরা অবিক্রীতই থেকে গেছেন।

Print Friendly and PDF