চট্টগ্রাম, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচগুলো কবে, কখন

প্রকাশ: ২১ মার্চ, ২০২৩ ১২:৪৮ : অপরাহ্ণ

এক সপ্তাহের ক্লাব ফুটবলের বিরতি শুরু হয়েছে। এ সময়ে মাঠে গড়াবে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। জাতীয় দলগুলো কেউ প্রীতি ম্যাচ কেউ আবার ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই ম্যাচ খেলে সময় কাটাবে। কাতার বিশ্বকাপের পর এই প্রথম মাঠে ফিরছে আন্তর্জাতিক ফুটবল।

 

মাঠে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল আর্জেন্টিনা ও ব্রাজিলও। ব্রাজিল কোয়ার্টার ফাইনাল খেলে কাতার থেকে বিদায় নিলেও চ্যাম্পিয়নস হয়ে কাতার ছাড়ে আর্জেন্টিনা। তাই বিশ্বকাপের পর এ দু’দলের এটি প্রথম আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামা। এ সময়ে আর্জেন্টিনা দুটি ও ব্রাজিল খেলবে একটি করে প্রীতি ম্যাচ।

 

পিএসজি হয়ে শেষ ম্যাচে রেনের কাছে ২-০ গোলে হারের স্মৃতি নিয়ে প্রীতি ম্যাচ খেলতে আর্জেন্টিনায় এসেছেন লিওনেল মেসি। কারণ আগামী ২৪ মার্চ আর্জেন্টিনার ম্যাচ রয়েছে পানামার বিপক্ষে। প্রীতি ম্যাচ খেলতে দেশে পৌঁছেছেন তাগলিফিকো, এনজো ফার্নান্দেজ, নিকোলাস ওটামেন্দি, রদ্রিগো ডি পল ও এমিলিয়ানো মার্টিনেজরা।

পানামার সঙ্গে আর্জেন্টিনার ম্যাচটি হবে আগামী শুক্রবার (২৪ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৬টায়। প্রথম ম্যাচ খেলার চারদিন পরই আবারও মাঠে নামবে মেসি-মারিয়ারা। দ্বিতীয় প্রীতি ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কুরাকাও। ২৮ মার্চ ভোর ৩টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

 

দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে আর্জেন্টিনায়। পানামার বিপক্ষে আর্জেন্টিনা ম্যাচটি খেলবে এল মনুমেন্টালে, আর কুরাকাওয়ের বিপক্ষে ম্যাচটি খেলবে এস্তাদিও ইউনিকো মাদ্রে ডে সিউডেসে।

অন্যদিকে ব্রাজিল একমাত্র প্রীতি ম্যাচটি খেলবে কাতার বিশ্বকাপে রূপকথার গল্প লেখা মরক্কোর বিপক্ষে। আগামী রোববার (২৬ মার্চ) মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচটি খেলবে তারা। ম্যাচটি মরক্কোর গ্র্যান্ড স্টেড ডে টাঙ্গেরে বাংলাদেশ সময় ভোর ৪টায় অনুষ্ঠিত হবে।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF