চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এবার আর্জেন্টিনাকে ১৩-৫ গোলে হারিয়ে ‘কোপার’ শিরোপা জিতল ব্রাজিল

প্রকাশ: ২০ মার্চ, ২০২৩ ১:০৩ : অপরাহ্ণ

কনমেবল বিচ সকার কোপা আমেরিকা ২০২৩ এর ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে বিশাল ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। স্বাগতিক আর্জেন্টিনাকে ঘরের মাঠে ১৩-৫ গোলে হারিয়ে টুর্নামেন্টটির চতুর্থ আসরে তৃতীয় শিরোপা ঘরে তুলল সেলেসাওরা।

 

রোববার (১৯ মার্চ) রাতে আর্জেন্টিনার রোজারিওতে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক আলবিসেলেস্তেদের বিশাল ব্যবধানে হারায় ব্রাজিল। ২০১৬ সালে শুরু হওয়া টুর্নামেন্টটির প্রথম, দ্বিতীয় (২০১৮) ও চতুর্থ (২০২৩) আসরের চ্যাম্পিয়ন পেলে-নেইমারের দেশের বিচ ফুটবলাররা।
ম্যাচের শুরু থেকেই স্বাগতিক আর্জেন্টিনাকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণ চালিয়ে ফিলিপের দুই, জে লুকাস, এডসন হাল্ক ও জর্ডানের এক গোল ভর করে প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল।

বিরতির পর যেন আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ব্রাজিলের আক্রমণভাগ। তাদের দুর্দান্ত আক্রমণে দিশেহারা হয়ে পড়ে আর্জেন্টিনা। এবার গুনে গুনে আটটি গোল হজম করে স্বাগতিকরা। এর মাঝে আলবিসেলেস্তেরা পাঁচ গোল দিলেও কার্যত তা শুধুই গোল ব্যবধান কমিয়েছে।

 

স্বাগতিকদের হয়ে গোল করেন পোমার, রিভাদেনেইরা, মেদেরো ও ডি সোসা। সবশেষ ১৩-৫ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ে ব্রাজিল।

 

টুর্নামেন্টটিতে প্রথমবারের মতো ফাইনালে খেলেছে আজেন্টিনা। এর আগে গ্রুপ পর্বের ম্যাচেও আর্জেন্টিনাকে ৮-২ গোলে হারায় ব্রাজিল।

এদিকে এর আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে প্যারাগুয়েকে ৭-৫ গোলে হারিয়েছে কলম্বিয়া। এবারের আসরে প্যারাগুয়ে চতুর্থ, উরুগুয়ে পঞ্চম, চিলি ষষ্ঠ, পেরু সপ্তম ও বলিভিয়া অষ্টম স্থানে রয়েছে। আর নবম স্থানে ইকুয়েডর ও সবশেষ ভেনিজুয়েলা।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF