চট্টগ্রাম, রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজও হতে পারে বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া

প্রকাশ: ২০ মার্চ, ২০২৩ ১২:২১ : অপরাহ্ণ

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল রোববার ঝোড়ো হাওয়ার সঙ্গে হয়েছে বৃষ্টি। আজ সকালেও ছিল এর রেশ। সোমবার (২০ মার্চ) আবহাওয়া অধিদপ্তর বলেছে, আজও দেশের বিভিন্ন স্থানে মেঘলা আকাশ ও সেই সঙ্গে বৃষ্টি হতে পারে। থাকতে পারে ঝোড়ো হাওয়া।

 

রোববার(১৯ মার্চ) সন্ধ্যায় দেওয়া ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এ ছাড়া সারা দেশে দিন ও রাতে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

 

গতকাল সারা দেশে এবং রাজধানীতে এ বছরের রেকর্ড বৃষ্টি হয়েছে। সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোনায়, ৮২ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ১৩ মিলিমিটার। দেশের অন্যান্য স্থানের মধ্যে কিশোরগঞ্জের নিকলীতে বৃষ্টি হয়েছে ৫৫ মিলিমিটার, সাতক্ষীরায় ৩৩ মিলিমিটার, ময়মনসিংহে ৩৫ মিলিমিটার, গোপালগঞ্জে ২৯ মিলিমিটার।

এ সময়ে বিভিন্ন স্থানে কালবৈশাখী হয়। ইতিমধ্যে সিলেটসহ দেশের কয়েকটি স্থানে কালবৈশাখী হয়েছে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায়, ৩০ ডিগ্রি সেলসিয়াস।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF