চট্টগ্রাম, রোববার, ১৯ মে ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বউদের চাপে বৃদ্ধ বাবাকে সরকারি শৌচাগারে রেখে যান ছেলেরা

প্রকাশ: ১৯ মার্চ, ২০২৩ ১১:৩৬ : পূর্বাহ্ণ

রাজশাহীর বোয়ালিয়া থানার তালাইমারী এলকায় বৃদ্ধ লিয়াকত আলীকে (৭৫) বাড়ি থেকে বের করে দিয়ে একটি সরকারি গণশৌচাগারে আটকে রেখেছিল তার সন্তানরা। পরে খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে।

বৃদ্ধা লিয়াকত আলী বোয়ালিয়া থানার তালাইমারী শহীদ মিনার এলাকার মৃত রমজান আলীর ছেলে। তার তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।
পুলিশ জানায়, শুক্রবার বিকেলে তার ছেলেরা বৃদ্ধ বাবাকে বাড়ি থেকে বের করে দিয়ে তালাইমারী শহীদ মিনার এলাকায় গণশৌচাগারে আটকে রেখে চলে যায়। এ সময় স্থানীয়রা বিষয়টি বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেনকে মুঠোফোনে জানান। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ওসি নিজে। এ সময় স্থানীয়দের কাছে বিষয়টির বিস্তারিত জানেন তিনি।

 

পুলিশ আরও জানায়, বৃদ্ধ লিয়াকত আলীর তিন ছেলে ও এক মেয়ে রয়েছে। বড় ছেলে মিঠু, সে একজন মুদি ব্যবসায়ী। মেজো এবং ছোট ছেলে সুমন ও লিমন তারা দুইজন অটো মিস্ত্রি। তাদের প্রত্যেকের অবস্থা অস্বচ্ছল। বৃদ্ধ বাবা তার টাকা, জমি, বাড়ি ঘর মেয়ে ও ছেলেদের লিখে দিয়েছেন। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ। মল-মূত্র বিছানায় ত্যাগ করেন বলে ঘৃনায় স্ত্রীদের চাপে ছেলেরা তাকে বাড়ি থেকে বের করে সরকারী গণশৌচাগারে রেখে যায়। পরে ওই বৃদ্ধের ছেলেদের ঘটনাস্থলে ডেকে পাঠানো হয়।

 

ওসির নির্দেশে সেই বাবাকে বাড়ি নিয়ে যাওয়া হয়। সাবান শ্যাম্পু দিয়ে গোসল করানো ছাড়াও প্রয়োজনীয় সেবা প্রদান করার নির্দেশ দেন ওসি। এরপর ছেলেরা বৃদ্ধ বাবাকে নিয়ে বাড়ি যায়।

বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন জানান, বিষয়টি ফলোআপ করা হবে বলেও তাদের বলা হয়েছে।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF