চট্টগ্রাম, শুক্রবার, ২৪ মে ২০২৪ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রি-কিক থেকে রোনালদোর দুর্দান্ত গোল, জয়ে ফিরল আল নাসর

প্রকাশ: ১৯ মার্চ, ২০২৩ ১১:৫০ : পূর্বাহ্ণ

সৌদি ক্লাব আল নাসরে বেশ খারাপ সময় যাচ্ছিল পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। ম্যাচে একের পর এক মেজাজ হারিয়ে টানা সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছিলেন। আগের ম্যাচে রেফারির ওপর ক্ষুব্ধ হয়ে দেখেছেন হলুদ কার্ড। তবে এবার স্বস্তি ফিরেছে, তার গোলের সঙ্গে জয়েও ফিরেছে আল-নাসরও।

টানা তিন ম্যাচে গোলের দেখা না পাওয়া ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে সমালোচনা দানা বাঁধা শুরু হয়ে গিয়েছিল। আগের ম্যাচে আল ইত্তিহাদের কাছে হেরে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটাও হারিয়েছিল আল নাসর।

শনিবার (১৮ মার্চ) সৌদি প্রো লিগে আভার বিপক্ষে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলে জয় পেয়েছে আল নাসর। আব্দুলফাত্তাহ আদমের গোলে পিছিয়ে পড়ার পর ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে সমতায় ফেরে আল নাসর। আর পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন অ্যান্ডারসন তালিস্কা।

মঙ্গলবার (১৪ মার্চ) আভার বিপক্ষেই কিংস কাপের কোয়ার্টার ফাইনালে আল নাসর ৩-১ গোলে জয় পেলেও ব্যক্তিগতভাবে আলো ছড়াতে পারেননি সিআরসেভেন। শেষ পর্যন্ত তাকে মাঠ থেকেও তুলে নেন কোচ।

এদিন শুরুটা ভালো হয়নি রোনালদোর আল নাসরের। ম্যাচের ২৬ মিনিটেই গোল খেয়ে বসে তারা। আব্দুল ফাত্তাহ আদাম আহমেদের গোলে লিড নেয় আভা। এরপর বারবার চেষ্টা করেও গোল আদায়ে ব্যর্থ হন রোনালদোরা। তাই আরেকটি হার নিয়েই তাদের মাঠ ছাড়ার শঙ্কা তৈরি হয়।

বিরতি থেকে ফিরেও একই অবস্থা হতে থাকে রোনালদোদের। অবশেষে ৭৮ মিনিটে ফ্রি-কিক থেকে দূর্দান্ত এক গোলে আল নাসরকে সমতায় ফেরান রোনালদো। লিগে আট ম্যাচে এটি রোনালদোর নবম গোল। এর দুই মিনিট পর লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন আভার জাকারিয়া সামি আল সুদানি।

এতে করে ১০ জনের দলে পরিণত হয় আভা। সে সুযোগটা ভালোভাবে কাজে লাগায় আল নাসর। ৮৬ মিনিটে আদায় করে নেয় পেনাল্টি। স্পটকিকে গোল করে ২-১ গোলে আল নাসরের জয় নিশ্চিত করেন তালিস্কা।

এই জয়ে ২১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল আল নাসর। সমান ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আল ইত্তিহাদ।

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF