চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষ যেন সত্যিকার ইসলামের শিক্ষা পায়- প্রধানমন্ত্রী

প্রকাশ: ১৬ মার্চ, ২০২৩ ৬:২৬ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলামের নামে জঙ্গীবাদ ধর্মের অবমাননা। বর্তমান সরকার সত্যিকারের ইসলামের শিক্ষা যেন মানুষ পায় এবং জনগণকে সন্ত্রাস ও জঙ্গীবাদ থেকে দূরে রাখতে সারাদেশে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে বলে উল্লেখ করেন তিনি।

আজ (বৃহস্পতিবার) সকালে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। রমজানে নিত্যপণ্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন শেখ হাসিনা।

দেশে ৫৬৪ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার। এর আগে নির্মাণ কাজ সমাপ্ত হওয়ায় দুই দফায় ১০০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার তৃতীয় দফায় আরো ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগণভবন থেকে ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ইসলামের প্রকৃত শিক্ষা মানুষের মধ্যে পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীমাদ্রাসা শিক্ষার আধুনিকায়নে তার সরকারের পদক্ষেপ তুলে ধরেন।

শেখ হাসিনা বলেন, সকল ধর্মের প্রতি সহশীলতা দেখাতে বলেছে ইসলাম। ইসলামের নামে জঙ্গীবাদ ধর্মের অবমাননা বলেও মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, রমজানে কিছু ব্যবসায়ীর নিত্যপণ্যের দাম বাড়ানোর চেষ্টা গর্হিত কাজ। নিম্নআয়ের মানুষের জন্য তাঁর সরকারের নেয়া পদক্ষেপ তুলে ধরেন।

বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলের দোয়া চেয়েছেন সরকার প্রধান। এসময় ভার্চুয়ালি যুক্ত বরিশাল, ময়মনসিংহ ও পঞ্চগড় জেলার তিনটি মডেল মসজিদের মুসুল্লিদের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী।

Print Friendly and PDF