চট্টগ্রাম, রোববার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে কাঙ্ক্ষিত বৃষ্টি

প্রকাশ: ১৫ মার্চ, ২০২৩ ১০:৪১ : পূর্বাহ্ণ

রাজধানীতে সকাল থেকে মেঘলা আকাশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি। এতদিনের  দাবদাহ শেষে এ বৃষ্টি রাজধানীবাসীর জন্যে কাঙ্ক্ষিত।

বুধবার (১৫ মার্চ) আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ দেশের কয়েকটি এলাকায় বৃষ্টি হবে। এ বৃষ্টি অনেক আগেই কাঙ্ক্ষিত ছিল। কিন্তু হলো অনেক পরে। আজ খুলনা থেকে সিলেট- এ অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা আছে।

 

গতকাল মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় দেওয়া আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

আবহাওয়া অফিস বলছে, এখন প্রাক্‌–মৌসুমি বায়ুর সময়। তাই এ সময় সামান্য বৃষ্টি হতে পারে। আজ রাজধানীর আকাশ আংশিক মেঘলা থাকবে; আবার রোদও দেখা যাবে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আর্দ্রতা ছিল ৭২ শতাংশ। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাঙামাটিতে, ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে, ১৬ ডিগ্রি সেলসিয়াস।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF