চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসছে রমজান, বাজারে নামলো প্রশাসন

প্রকাশ: ১২ মার্চ, ২০২৩ ১০:৫৪ : পূর্বাহ্ণ

ক’দিন বাদে আসছে রমজান। এ রমজান মাসে নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে কুড়িগ্রামে মাঠে নেমেছে প্রশাসন।

শনিবার (১১ মার্চ) দুপুরে কুড়িগ্রাম জেলা শহরসহ রাজারহাট উপজেলায় বাজার তদারকিতে নামে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সঙ্গে ছিল পুলিশের যৌথ দল। এ সময় বাজার মনিটরিংয়ের পাশাপাশি এক দোকান মালিককে জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফের নির্দেশনায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলীর নেতৃত্বে কুড়িগ্রাম শহরের জিয়া বাজার, আদর্শ পৌর বাজার, খলিলগঞ্জ বাজার, রাজারহাট উপজেলা রাজারহাট বাজারসহ বিভিন্ন বাজারে শনিবার যৌথ বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের মূল্য তালিকা, ক্রয়-বিক্রয় ভাউচার, মজুত পরিস্থিতি, বাজারে পণ্য সরবরাহ পরিস্থিতি তদারকি করা হয়েছে।

তিনি আরও জানান, চিনির মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে কুড়িগ্রাম জিয়া বাজারের হযরত রাইস এজেন্সিকে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করে তদারকি দল।

যৌথ অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার সুমন রেজা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, সদর থানার ওসি খান মো. শাহরিয়ার, কৃষি বিপণন কর্মকর্তা শাহীন আহমেদসহ কুড়িগ্রাম চেম্বার অব কমার্সের প্রতিনিধি।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, রমজান উপলক্ষে অসাধু ব্যবসায়ীরা যাতে দ্রব্যমূল্য বাড়াতে না পারে। এ জন্য তদারকি অভিযানের নির্দেশ দেয়া হয়েছে। এখন থেকে এ ধরনের তদারকি অভিযান চলতে থাকবে।

Print Friendly and PDF