চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

তত্ত্বাবধায়কসহ কোন অনির্বাচিত সরকারই নিরপেক্ষ নয়-রমেশ চন্দ্র সেন এমপি

প্রকাশ: ১১ মার্চ, ২০২৩ ৩:১৬ : অপরাহ্ণ

জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন বলেছেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকার চাচ্ছে কিন্তু ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে তারা নিরপেক্ষ থাকার কথা থাকলেও তারা নিরপেক্ষ থাকেনি। বিধায় বিএনপি ক্ষমতায় এসেছিল। তত্ত্বাবধায়ক সরকারসহ যে কোন অনির্বাচিত সরকারই নিরপেক্ষ নয়; ইতিপূর্বে তা প্রমান হয়েছে।
শনিবার (১১ মার্চ ) সকাল ১১ টায় ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে দেশব্যাপী বিএনপি’র সন্ত্রাস নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপ-রাজনীতির বিরুদ্ধে শান্তি সমাবেশে এক বক্তব্যে এ কথা বলেন তিনি ।
রমেশ চন্দ্র সেন বলেন, আওয়ামীলীগ সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। এখানে ধর্ম, জাত ও পাত কোন বিষয় না। সকলে মিলেমিশে কাজ করতে হবে দেশের উন্নয়নের জন্য। বাংলাদেশের মানুষ ওই সময় দেখেছে লুটপাট করেছে কারা। দুর্নীতি করেছে কারা; তারাই দুর্নীতি করেছে। ওই সময়ে তাদের অত্যাচারে মানুষ কতটা অসহায় ছিল সবাই জানে। সাধারণ মানুষদের আগুনে পুরিয়ে মারা হয়েছিল। ওই সময়ে আমাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। আমরা তা সহ্য করে আছি। সহ্য করে আছি কারণ, আমরা যদি তাদের মত আচরন করি সারা দেশের মানুষ তাদের মতই আমাদের ভাববে। যার জন্য আমরা অত্যন্ত ধৈর্য্যের মাধমে দেশকে পরিচালিত করছি। আজকে তারা ঠাকুরগাঁওসহ সমগ্র বাংলাদেশের উন্নয়ন দেখে সহ্য করতে পারছে না।
তিনি আরও বলেন, রাস্তা ঘাট, ব্রীজ কালভার্ট, বিদ্যুৎ সহ সকল সেক্টরে আমরা অভূতপূর্ণ উন্নয়ন করেছি এবং তার সুফল জনগণ ভোগ করছে। যেমন ঠাকুরগাঁও জেলা শহরের চেহারা আমরা উন্নয়নের মাধ্যমে পরিবর্তন করেছি। ঠাকুরগাঁও শহরকে আমরা আলোকিত শহর করেছি। আওয়ামী লীগের লক্ষ্য একটাই যাতে জনগণ সুন্দর শান্তিপূর্ণ ভাবে জীবনযাপন করতে পারে। সেজন্য সরকার বহু ধরনের প্রদপে গ্রহণ করেছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেসব প্রদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছি।

এসময় শান্তি সমাবেশে অন্যন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহ: সাদেক কুরাইশী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. আসম গোলাম ফারুক রুবেল, সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, এ্যাড. ফললুল হক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জাহিরুল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকারসহ জেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।

Print Friendly and PDF