চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-ইংল্যান্ড প্রথম টি-টোয়েন্টি খেলা আজ

প্রকাশ: ৯ মার্চ, ২০২৩ ১২:৪৫ : অপরাহ্ণ

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের প্রথমটি খেলতে আজ মাঠে নামবে বাংলাদেশ। আজ (বৃহস্পতিবার) চট্টগ্রামের সাগরিকায় দুপুর ৩টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশ দল টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এ পর্যন্ত আর কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি। কিন্তু জাতীয় দলের সব খেলোয়াড় ছিলেন বিপিএলে। অনেকেই ভালো পারফর্ম করে টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা করে নিয়েছেন।বিপিএলের অভিজ্ঞতা তাদের জন্য একটি বাড়তি সুবিধা যোগ করবে।

শেষ ওয়ানডে ম্যাচে বাংলাদেশের পারফরম্যান্স দারুণ নজর কেড়েছে। বিশেষ করে সাকিব আল হাসান দুর্দান্ত খেলেছেন। জেতার জন্য সাকিব এখন আগের চেয়ে বেশি মরিয়া।

বাংলাদেশ টি-টোয়েন্টি দলে চলছে পালাবদলের জোয়ার। অভিজ্ঞ তামিম ইকবাল ও মুশফিকুর রহিম এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহও স্কোয়াডের বাইরে। অধিনায়কত্ব নিয়ে দেওয়া হয়েছে সাকিব আল হাসানকে। কোচিং স্টাফেও এসেছে বড় পরিবর্তন। ইংল্যান্ড সিরিজের দলে জন্য বাংলাদেশ দলে নতুন করে ডাকা হয়েছে বেশ কয়েক জন ক্রিকেটারকে।গতকাল বুধবার নতুন বলে অনুশীলন করেছেন ওপেনার রনি তালুকদার। পরে উইকেটে গিয়েও বিগ হিটের অনুশীলন করেন রনি। সে হিসাবে আন্দাজ করা যায় আজ লিটন দাসের সঙ্গে হয়তো রনিকেই দেখা যাবে বাংলাদেশের ইনিংসের সূচনালগ্নে।

সদ্য শেষ হওয়া বিপিএলে নজরকাড়া তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজার মতো তরুণেরা ডাক পেয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে। সাড়ে আট বছর আগে জাতীয় দলের হয়ে একটা ম্যাচ খেলা অভিজ্ঞ রনি তালুকদারও বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে দলে ফিরেছেন। দলে ডাক পাওয়াদের হয়তো একাদশেও দেখা যাবে আজ।

Print Friendly and PDF