চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসিয়াল প্যারালাইসিস নিয়ে তাসরিফকে যা জানিয়েছেন চিকিৎসকরা

প্রকাশ: ৯ মার্চ, ২০২৩ ৯:৫৫ : পূর্বাহ্ণ

গত রোববার তরুণ সংগীতশিল্পী তাসরিফ খান জানান, তিনি ফেসিয়াল প্যারালাইসিস রোগে আক্রান্ত। এই রোগের কারণে তার গাল ও ঠোঁটের কিছু অংশ কাজ করছে না। এই খবরে ভেঙে পড়েন তার ভক্তরা।

তবে চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পর মঙ্গলবার রাতে ফেসবুক লাইভে ভক্তদের দুশ্চিন্তা না করে, উদ্বিগ্ন না হয়ে দোয়া করার অনুরোধ করেন এই সংগীতশিল্পী।

এদিকে রোগটি নিয়ে চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পর সংবাদমাধ্যমকে তাসরিফ বলেন, ‘ডাক্তার এখনও নিশ্চিতভাবে কিছু বলতে পারছেন না। অন্তত একমাস চিকিৎসার পর বলা যাবে।

তিনি বলেন, ‘আপাতত মাস দুয়েক আমাকে পূর্ণাঙ্গ বিশ্রামে থাকতে বলা হয়েছে। ফলে ঈদের আগে কোনো গানের কাজই করতে পারবো না।’

রোগটির বর্ণনা দিয়ে তাসরিফ বলেন, ‘মুখের একপাশ কিছুটা বেঁকে গেছে। তিন দিন আগেই বিষয়টা খেয়াল করি। যদিও সামনে থেকে সহজে এটা বোঝা যায় না, কিন্তু কথা বলার সময় বোঝা যায়।

তিনি বলেন, ‘ডাক্তার জানিয়েছেন- এই রোগে আক্রান্ত বেশিরভাগ মানুষই পুরোপুরি সুস্থ হয়ে যায়। অল্প কিছু মানুষকে রোগটা বয়ে বেড়াতে হয়। এখন দেখা যাক কী হয়। আপাতত ফিজিওথেরাপি নিতে হবে আর কিছু ওষুধ চলবে।

তাসরিফের ব্যান্ড ‘কুঁড়েঘর’ থেকে প্রকাশিত ‘তাই তো আইলাম সাগরে’, ‘রাজার রাজ্যে সবাই গোলাম’, ‘আমি মানে তুমি’সহ এমন অনেক গান ভক্ত-শ্রোতার হৃদয় ছুঁয়েছে।

গত বছর সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করেন তাসরিফ। সেই লাইভ মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ওই সময় কোটি টাকার বেশি ফান্ড সংগ্রহ করে মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনায় আসেন তিনি। সেই অভিজ্ঞতা নিয়ে ‘বাইশের বন্যা’ নামের একটি বইও লিখেছেন। এবার বইমেলায় প্রকাশ পেয়েছে সেটি।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF