চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স লিগের হাইভোল্টেজ ম্যাচে রাতে বায়ার্নের মুখোমুখি পিএসজি

প্রকাশ: ৮ মার্চ, ২০২৩ ১২:৩৯ : অপরাহ্ণ

ভাগ্য বদলে আজ বায়ার্ন মিউনিখের বিপক্ষে নামছে পিএসজি। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ১ গোলে এগিয়ে থেকে ফরাসি চ্যাম্পিয়নদের আতিথ্য দেবে বাভারিয়ানরা। মেসি- এমবাপ্পেকে থামাতে ভিন্ন কৌশলে বায়ার্ন কোচ হুলিয়ান নাগেলসম্যান। ম্যাচ শুরু হবে রাত ২টায়। দেখা যাবে সনি স্পোর্টস টেন ২ তে।

আরাধ্য চ্যাম্পিয়ন্স ট্রফি। বার বার কাছে গিয়েও কখনো ছুঁয়ে দেখা হয়নি। পিএসজির ভাগ্য এমনই। লিসবন ফাইনাল কিংবা এই মৌসুমে শেষ ষোলোর প্রথম লেগ, বায়র্ন মিউনিখের আধিপত্য চলমান।

বাভারিয়ানদের সাম্রাজ্য ভাঙতে মরিয়া দুই বিশ্বকাপার লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। ফরাসি চ্যাম্পিয়নদের এনে দিতে চান ইউরোপ সেরার মুকুট।

 

ইনজুরি দুশ্চিন্তা পারি সা জার্মেই কোচ ক্রিস্তফ গালতিয়েরের। দলের তারকা ফুটবলার নেইমারের সঙ্গে পাচ্ছেন না অধিনায়ক মারকুইনহোসকে। যদিও ফিরছেন আশরাফ হাকিমি। তবে তার বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগে তদন্ত শুরু করেছে ফরাসি প্রসিকিউটরস।

 

পিএসজি কোচ গালতিয়ের বলেন, নেইমার আমাদের গুরুত্বপূর্ণ ফুটবলার। তাকে না পাওয়া দলের জন্য ক্ষতির। তবে আমাদের খেলতে হবে, এমনকি প্রথম লেগের চেয়ে আরো আক্রমণাত্বকভাবে। নতুন পরিকল্পনা দরকার। আক্রমনে এমবাপ্পে আরো বেশি শক্তি জোগাবে।

 

অন্যদিকে মৌসুমে উড়ন্ত বায়ার্ন মিউনিখ। এখনো অপরাজিত বাভারিয়ানরা। ৭ ম্যাচের ছয়টিতেই নিজেদের জাল সুরক্ষিত রেখেছেন। ইনুজরি থেকে সুস্থ্য হয়ে উঠেছেন সাদিও মানে। ফিরছেন দায়োত উপামেকানো, ম্যাথাইস ডি লিখট। তবে গোলবারের নিচে ম্যানুয়েল নয়ারকে পাচ্ছেন না হুলিয়ান নাগেলসম্যান। তার বদলে ইয়ান সমারে ভরসা জার্মান ট্যাকটিশিয়ানের।

 

যদিও তার চিন্তার আরেক নাম এমবাপ্পের ফর্ম। গেল ম্যাচে পিএসজি জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন ফরাসি তারকা। তাকে থামাতে নতুন পরিকল্পনায় বায়ার্ন মিউনিখ।

বায়ার্ন কোচ নাগেলসম্যান বলেন, চ্যাম্পিয়ন্স লিগে মৌসুমে কিলিয়ানের ৭ গোল। তার সঙ্গে মেসির রসায়ন যেকোন দলের জন্য ভয়ঙ্কর। আমাদের তাদের আক্রমণ থামাতে হবে এবং গোলের সুযোগ তৈরি করতে হবে। গোল ব্যবধান আরো বাড়াতে চাই।

 

দু’দলের ১২ বারের দেখায় জয়-পরাজয়ের হিসাব সমানে সমান। বায়ার্নের সাত নাকি পিএসজির প্রথম, সেই লক্ষ্যে এবার এগিয়ে যাবার পালা।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF