চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার ফাউন্ডেশনের চেয়ারপারসনের সাক্ষাৎ

প্রকাশ: ৭ মার্চ, ২০২৩ ১২:৫৭ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন কাতার ফাউন্ডেশনের সহ-প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন শেখা মোজা বিনতে নাসের।

সোমবার (৬ মার্চ) দোহায় ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শিক্ষা ও স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বৈঠকের বিষয় সাংবাদিকদের ব্রিফিংকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, বৈঠকে বাংলাদেশের ১৭ কোটি মানুষের মঙ্গলকামনা করে শেখ হাসিনার অসামান্য নেতৃত্বের প্রশংসা করেছেন শেখা মোজা।

 

তিনি বলেছেন, আপনি (শেখ হাসিনা) অবিশ্বাস্য সাফল্য অর্জন করেছেন। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমি জনগণের জন্য কাজ করছি। এটা আমার বাবার স্বপ্ন ছিল। তার স্বপ্নপূরণের চেষ্টা করছি। অসাধারণ কিছু করিনি।’

এসময় মোজা বিনতে নাসের নারী ও শিশুদের জন্য বাংলাদেশ কী করছে তা জানতে চান। এরপর প্রধানমন্ত্রী শিক্ষা ও স্বাস্থ্যখাতে তার সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ, বিশেষ করে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা, শিক্ষাবিস্তারে শিক্ষার্থীদের জন্য বৃত্তি, উপবৃত্তি ও বিনামূল্যে পাঠ্যপুস্তক দেওয়ার কথা তুলে ধরেন। এছাড়া কাতার ফাউন্ডেশনের অর্থায়নে বাংলাদেশে পরিচালিত কার্যক্রম নিয়েও আলোচনা করেন।

 

কাতার ফাউন্ডেশন ফর এডুকেশন, সায়েন্স অ্যান্ড কমিউনিটি ডেভেলপমেন্ট কাতারের একটি রাষ্ট্র-পরিচালিত অলাভজনক সংস্থা। ১৯৯৫ সালে দেশটির তৎকালীন আমির হামাদ বিন খলিফা আল সানি ও তার স্ত্রী মোজা বিনতে নাসের এটি প্রতিষ্ঠা করেন।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF