চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স লিগের বিগ ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি চেলসি

প্রকাশ: ৭ মার্চ, ২০২৩ ১১:২৮ : পূর্বাহ্ণ

আজ থেকে শুরু হচ্ছে রাউন্ড অব সিক্সটিনের ফিরতি লেগ। টিকে থাকার লড়াই চেলসির। বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে পিছিয়ে থেকে নামবে ইংলিশ জায়ান্টরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়। দেখা যাবে সনি স্পোর্টস ২ চ্যানেলে।

নতুন মালিকানায় কাড়ি কাড়ি অর্থ ঢেলেও যাচ্ছে তাই অবস্থা চেলসি। চলতি মৌসুমে এরই মধ্যে দুই ঘরোয়া টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ব্লুজ। ইংলিশ প্রিমিয়ার লিগে রয়েছে মাঝ টেবিলে। একমাত্র শিরোপা স্বপ্ন হয়ে টিকে আছে চ্যাম্পিয়ন্স লিগ।

 

সে পথেও হোঁচট খেয়েছে চেলসি। শেষ ষোলোয় প্রথম রাউন্ডে ডর্টমুন্ডের মাঠ থেকে হেরে এসেছে ১-০ গোলে। তার ওপর ইনজুরিতে নেই ডিফেন্ডার থিয়াগো সিলভা। নিষেধাজ্ঞায় ম্যাসন মাউন্ট। তবে স্বস্তি দিচ্ছে রিচ জেমস ও ক্রিশ্চিয়ান পুলিসিকের ফেরা। স্ট্যামফোর্ড ব্রিজে স্পেশাল নাইটের অপেক্ষায় চাকরি হারানোর শঙ্কায় থাকা গ্রাহাম পটার।

 

চেলসি কোচ গ্রাহাম পটার বলেন, আমরা প্রমাণ করতে চাই ডর্টমুন্ডের জন্য স্ট্যামফোর্ড ব্রিজ সহজ হবে না। সে জন্য আমাদের সমর্থকদের পাশে চাইছি। এটা বিগ ম্যাচ এবং শেষ আটে যাওয়ার রোমাঞ্চকর সুযোগও বটে।

 

চেলসি যতঠা ধুঁকছে, ততটাই যেন উড়ছে বরুশিয়া ডর্টমুন্ড। সব কম্পিটিশন মিলে টানা ১০ ম্যাচ জিতে লন্ডনে পা রেখেছে জার্মান জায়ান্টরা। তাদের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিতে যথেষ্ট চেলসির দুর্বল পরিসংখ্যান। এ বছর কোন ম্যাচেই দু’গোল করতে পারেনি ব্লুজ। তবে সতর্ক ডর্টমুন্ড।

 

বরুশিয়া ডর্টমুন্ড কোচ এডিন টারজিক বলেন, আমার মনে হয় না প্রথম লেগের পারফরম্যান্স এ ম্যাচে কাজে আসবে। আমরা এগিয়ে আছি সত্যিই তবে ব্যবধান খুবই কম। তাই আমাদের সতর্ক থাকতে হবে। সমীহ করার মতো যথেষ্ট স্কোয়াড আছে চেলসির।

 

অতিথিদের শক্তি বাড়িয়েছে ফিট হয়ে গোলরক্ষক গ্রেগর কোবেল ও ডাচ ফরোয়ার্ড ডনিয়েল মালেনের ফেরা। তবে ইনজুরিতে ছিটকে গেছে কারিম আদেয়েমি।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF