চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ৬ মার্চ, ২০২৩ ৪:৪০ : অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে যারা গুজব ছড়াবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সোমবার সচিবালয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ২৬ মার্চ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিদেশি কূটনীতিকরা সাভারে জাতীয় স্মৃতিসৌধে যাবেন। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। যেখানে যা প্রয়োজন, রাস্তাঘাট সুন্দর করা, নজরদারি বাড়ানো- এসব নিয়ে সভায় আলোচনা হয়েছে।

তিনি আরো বলেন, দুটি দিবস ঘিরে কোনো হুমকির তথ্য নেই। তবু সারাদেশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এতে বাংলাদেশের মানুষ নির্বিঘ্নে গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবস পালন এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে এক মিনিটের জন্য সব ধরনের আলো বন্ধ করা হবে। রাত ১০টা ৩০ মিনিট থেকে ১০টা ৩১ মিনিট পর্যন্ত সারা দেশে ব্ল্যাকআউট থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতি বছরের মতো এবারও ২৫ মার্চ রাতে আলোকসজ্জা হবে না, কিন্তু ২৬ মার্চ আলোকসজ্জা থাকবে। এবারও কারাগার, হাসপাতাল, এতিমখানা, শিশুপল্লীর মতো জায়গাগুলোতে বিশেষ খাবারের ব্যবস্থা থাকবে।

Print Friendly and PDF