চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নঁতের বিপক্ষে গোল করে অনন্য মাইলফলক স্পর্শ করলেন মেসি

প্রকাশ: ৫ মার্চ, ২০২৩ ১১:০৪ : পূর্বাহ্ণ

ফরাসি ক্লাব নঁতের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা পিএসজি। ম্যাচটিতে ফরাসি ক্লাবটির হয়ে প্রথম গোল করেন বিশ্বকাপজয়ী লিওনেল মেসি। আর এই গোলের সঙ্গে সঙ্গে অনন্য এক মাইলফলক স্পর্শ করেন তিনি।

 

শনিবার (৪ মার্চ) পার্ক দ্য প্রাসে অনুষ্ঠিত ম্যাচে নঁতের বিপক্ষে ৪-২ গোলে জয় তুলে নেয় পিএসজি। দলের হয়ে গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে, লিওনেল মেসি, দানিলো পেরেইরা। একটি গোল এসেছে আত্মঘাতি থেকে। নঁতের হয়ে গোল দুটি করেছেন লুদোভিক ব্লাস ও ইগনাতিয়াস গানাগো।

নঁতের বিপক্ষে ম্যাচের ১২তম মিনিটে গোল করে ম্যাচটা স্মরণীয় করে রেখেছেন মেসি। এই গোলের সুবাদে ক্লাব ক্যারিয়ারে গোল ও অ্যাসিস্ট মিলিয়ে ১০০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন মেসি।

২০ বছরের দীর্ঘ ক্লাব ক্যারিয়ারে মেসি দুইটি ক্লাবে খেলেছেন। বার্সেলোনা ও পিএসজি মিলিয়ে ৭০১ গোল ও ২৯৯ অ্যাসিস্ট রয়েছে তার নামে। আর এই গোল আর অ্যাসিস্ট মিলিয়ে ১০০০তম গোলের মাইলফলক স্পর্শ করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

 

এদিকে এই ম্যাচটি আরেকটি কারণে স্মরণীয় হয়ে থাকবে মেসির জন্য। ২০২২-২৩ মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা মেসি এ গোলে দাঁড়িয়ে আছেন মাইলফলকের সামনে। এটি মেসির পেশাদার ক্যারিয়ারের ৭৯৯তম গোল। আর মাত্র একটি গোল হলেই ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে আট শতাধিক গোল করাদের তালিকায় যোগ দেবেন তিনি।

 

পিএসজিতে যোগ দেয়ার পর প্রথম মৌসুমটা ভালো না কাটলেও চলতি মৌসুমটা দারুণ কাটছে মেসির। লিগের পাশাপাশি জাতীয় দলেও আলো ছড়াচ্ছেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। গত বছর আর্জেন্টিনাকে জিতিয়েছেন বিশ্বকাপ। যার কারণে গত সপ্তাহে অনুষ্ঠিত ফিফা দ্য বেস্টের পুরস্কারটিও গিয়েছে তার হাতে। সেই সঙ্গে এবারের ব্যালন ডি’অরের দৌড়েও শীর্ষস্থানের রয়েছেন পিএসজির এলএমথার্টি ।

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF